Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাদু আয়না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিশেষ কোনও পার্টিতে যাচ্ছেন, কিন্তু কিছুতেই বুঝে উঠতে পারছেন না যে কি পরবেন। অনেক জামাকাপড়, অথচ মনস্থির করতে পারছেন না কোনটি উপযুক্ত হবে আপনার পক্ষে। পোশাক-আশাক নিয়ে এই ধরনের সিদ্ধান্তহীনতায় ভোগার সমস্যা থেকে মুক্তি দিতে এ বার নতুন চমক ‘জাদু আয়না’ আনল এলজি। কী পরলে ভাল লাগবে আপনাকে, তা এ বার বলে দেবে আপনার আয়নাই।
আয়নাটি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে গত মঙ্গলবার থেকে শুরু হওয়া বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা কনস্যুমার ইলেকট্রনিক শো ২০১৯ (সিইএস) এ প্রদর্শিত হয়েছে। এলজি জানিয়েছে, ‘আর্টেমিস স্মার্ট মিরর’ নামের এই বিশ্বের প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন আয়না তারা দ্রুতই বাজারে নিয়ে আসতে চলেছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা থাকায় এই আয়নাটি পরিস্থিতি বুঝে আপনার উচ্চতা এবং শরীরের বিভিন্ন অংশের গঠন অনুযায়ী কোন পোশাকটি আপনার সঙ্গে মানানসই তা জানাতে সাহায্য করবে। এলজির এই আয়নায় লাগানো স্ক্যানার আপনার শরীরের বিভিন্ন অংশ স্ক্যান করতে সক্ষম। তারপরেই আপনার জন্য আসতে থাকবে সাজেশান। কিংবা মেকাপ করার সময় আপনাকে দেখাবে টিউটোরিয়াল। চুলের জন্য কেমন কাট দরকার বা কেমন ভাবে চুল বাঁধলে ভালো লাগবে, দেখাবে সেই সাজেশানও। এ ছাড়াও এলজির সঙ্গে চুক্তিবদ্ধ বিভিন্ন অনলাইন শপিং অ্যাপ বা স্টোর থেকেও পোশাক পছন্দ করার পরামর্শ আসবে আপনার কাছে। ফলে শেষ হতে পারে একাধিক দোকানে ঘুরে বেরাবার দিন। সূত্র: টেকরাডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাদু

২৮ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ