Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দুঃশাসন দলীয় মাস্তানতন্ত্রের কারণে পারুলরা হচ্ছে নির্যাতিত : হাসপাতালে আশরাফ আলী আকন

পারুলের পাশে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ভোটের দিন রাতে নোয়াখালীর সুবর্ণচরে পারুলের ওপর বর্বরোচিত ধর্ষণের ঘটনা পর্যবেক্ষণ করতে ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গতকাল নোয়াখালী সদর হাসপাতালে যান। তিনি পারুলের চিকিৎসার খোঁজ খবর নেন।
ঘটনা জেনে তিনি বলেন, দুঃশাসন ও মাস্তানতন্ত্রের কারণে পারুল বেগমরা দিনের পর দিন নির্যাতিত হচ্ছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাস্তানদের সহযোগিতা করায় নিরীহ মানুষ মুখ বুজে জুলুম নির্যাতন সহ্য করে যাচ্ছে। এ ঘটনা দেশকে হেয় প্রতিপন্ন করেছে। কোন গণতান্ত্রিক দেশে এমন ঘটনা কল্পনা করা যায় না। এই ঘটনা দেশের মানুষের গণতান্ত্রিক, মৌলিক মানবাধিকার ও মত প্রকাশের অধিকারকে বাধাগ্রস্ত করেছে। এ লজ্জা পারুল বেগমের পরিবারের এবং সমগ্র জাতির। সে নির্যাতিত নয় বরং নির্যাতিত হয়েছে বাংলাদেশ, নির্যাতিত হয়েছে মানবাধিকার।
এ সময় আশরাফ আলী আকন হাসপাতালে সাংবাদিকদের বলেন, ভোটের অধিকার থেকে আ.লীগ মানুষকে বঞ্চিত করেছে। তাদের প্রতারিত করেছে। সরকারি দল জনবিচ্ছিন্ন হয়ে ভোটারদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। এরই ফলশ্রæতিতে ঘটেছে পারুলের ঘটনা। তিনি এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত এবং দোষীদের মৃত্যুদÐ দাবি করেন।
হাসপাতালে তার সাথে ছিলেন, ইসলামী কৃষক-মজুর আন্দোলনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির, জেলা সভাপতি হাফেজ মাওলানা নজীর আহমাদ, মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা ফিরোজ আলম, আবদুল হান্নান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ