Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে অপচিকিৎসা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসা বন্ধ ও ২৭ লাখ টাকা ক্ষতিপূরণ দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী নার্গিস বেগমের পরিবার। গতকাল সকালে স্থানীয় একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নার্গিসের স্বামী ঘোলপাশা ইউনিয়নের যুগিরখিল গ্রামের প্রবাস ফেরত মো. খোরশেদ আলম। এ সময় নার্গিস বেগমসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

খোরশেদ আলম লিখিত বক্তব্যে বলেন, তাঁর সহধর্মীনি মোসাঃ নার্গিস বেগম (২৮) জ্বর-কাশিতে আক্রান্ত হওয়ায় গত বছরের ১৪ অক্টোবর রোববাবার সকালে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। সেখানে সরকারিভাবে টিকেট নিয়ে মেডিকেল অফিসার ডা. গোলাম কিবরিয়া টিপুকে দেখায়। ডাক্তার টিকেটে প্রথমে নিক্সন ২০মি. নামের একটি ইনজেকশনসহ কয়েকটি ওষুধ লিখে দেয়। হাসপাতালের জরুরি বিভাগে গিয়ে ইনজেকশকটি দেয়ার সাথে সাথে নার্গিস অজ্ঞান হয়ে পড়ে। তাৎক্ষনিক ডা. গোলাম কিবরিয়া টিপুকে বিষয়টি অবহিত করলে তিনি তার লেখা ইনজেকশনটির নাম কেটে দেন। এরপর আশঙ্কাজনক অবস্থা হওয়ায় নার্গিসকে কুমিল্লা মেডিকেল সেন্টারে নেয়া হয়। সেখানে এক রাত চিকিৎসার পর অবস্থার অবনতি দেখে-নার্গিসকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। ইউনাইটেডের আইসিইউতে প্রফেসর ওমর ফারুকের তত্ত¡াবধানের ২০ দিন লাইফ সাপোর্টে থাকার পর তাঁর অবস্থার কিছুটা উন্নতি হয়। কিন্তু চিকিৎসা বাবদ প্রায় ২৭ লাখ টাকা ব্যয় হয়েছে।

তিনি আরও বলেন, ডা. গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসায় যাতে নার্গিস বেগমের মতো আর কারও এমন অবস্থা না হয়। সেজন্য সমাজের মোড়লদের ন্যায় ডা. টিপুর অপচিকিৎসার বিরুদ্ধে লেখনির মাধ্যমে মানুষকে সচেতন করতে সাংবাদিকদের অনুরোধ জানাই। এছাড়া তিনি ডাঃ গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসার কারণে ব্যয় হওয়া ২৭ লাখ টাকা ক্ষতিপুরণ আদায়ে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে ডা. গোলাম কিবরিয়া টিপু বলেন, ‘প্রতিদিন অনেক রোগী দেখি। কোন রোগীর অভিযোগ, তার ফাইলপত্র দেখা ছাড়া বলতে পারবো না। আর ইনজেকশনের নাম কেটে দেয়ার কথা ঠিক নয়’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ