Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নৌকায় ভোট না দেয়ায় ইমামকেও হুমকি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, নৌকায় ভোট না দেয়ায় দেশের বিভিন্ন স্থানে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন বিভন্ন পেশার লোকজন। এরূপ হয়রানী ও হুমকি থেকে বাদ যাচ্ছেন না মসজিদের ইমামও। নির্বাচনের পর পর ঢাকার একটি মসজিদের ইমাম নৌকায় ভোট না দেয়ায় তাকে মসজিদে না আসার হুমকি দেয়া হয়েছে। এতে একজন মানুষের ভোটাধিকার ও ধর্মীয় অধিকারের ওপর চরম হস্তক্ষেপ। মানুষের মৌলিক ও ধর্মীয় অধিকার প্রতিষ্ঠিত না হলে শান্তির সমাজ প্রতিষ্ঠা হবেনা। এ ঘটনা তারই প্রমাণ।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা-৮ আসনের নির্বাচন পরবর্তী পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা-৮ আসনের প্রার্থী মুক্তিযোদ্ধা আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান শেখ, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, আইয়ূব আলী চৌধুরী প্রমুখ। 
মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ আরো বলেন, ইসলামী আন্দোলন নির্বাচনকে জিহাদের অংশ হিসেবে গ্রহণ করে ইসলাম বিজয়ের লক্ষ্যে কাজ করছে। সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠাই এর মূল লক্ষ্য। কাজেই ইসলামী অনুশাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হলে ইসলামবিরোধী শক্তি টিকে থাকতে পারবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ