Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ডাউনলোড

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

অনেকেই ইউটিউব থেকে গান বা সিনেমা ডাউনলোড করতে হিমসিম খান। এরজন্য কত রকমের ডাউনলোড সফটওয়্যার ব্যবহার করেন।
এখন থেকে সহজেই কোন সফটওয়্যার ছাড়াই গান বা ভিডিও মুহূর্তেই ডাউনলোড করুন। দুটি পদ্ধতিতে আপনি আপনার পছন্দের ভিডিও ডাউনলোড করতে পারবেন।
প্রথম পদ্ধতি
প্রথমে ইউটিউবে যান। সেখানে আপনার পছন্দের গান বা ভিডিও সার্চ করে ওপেন করুন। এরপর সেই গান বা ভিডিওটির ইউআরএল ুড়ঁঃঁনব.পড়স-এ গিয়ে ুড়ঁঃঁনব শব্দটির আগে ১০ লিখে (যঃঃঢ়://িি.ি১০ুড়ঁঃঁনব.পড়স/ধিঃপয) ইন্টার চাপুন।
একটা নতুন পেজ ওপেন হতেই ভিডিও বা গানের ফরম্যাটের একটি অপশন আসবে। সেই সঙ্গে কোয়ালিটির অপশনও থাকবে। পাশে ডাউনলোড অপশনে ক্লিক করলেই গান বা ভিডিও ডাউনলোড হতে শুরু করবে। তবে এই পদ্ধতির জন্য মোজিলা ফায়্যারফক্স ব্রাইজার বেশী উপযোগী।

দ্বিতীয় পদ্ধতি
এ পদ্ধতিতে প্রথমে ইউটিউবে যান। সেখানে আপনার পছন্দের গান বা ভিডিও সার্চ করে ওপেন করুন। এরপর সেই গান বা ভিডিওটি চালান। এর পর ইউআরএল ুড়ঁঃঁনব.পড়স-এ গিয়ে ুড়ঁঃঁনব শব্দটি থেকে শেষ তিনটি লেটার ঁনব ডিলিট করে দিন। সঙ্গে সঙ্গে আপনি চলে যাবেন ুড়ঁঃ.পড়স-এ। এরপর একটা নতুন পেজ ওপেন হতেই ভিডিও বা গানের ফরম্যাটের(সঢ়৩/সঢ়৪) একটি অপশন আসবে। সেই সঙ্গে কোয়ালিটির অপশনও থাকবে। এর ঠিক নীচে লাল রঙের একটা ডট থাকবে। ওখানে গিয়ে ক্লিক করলেই গান বা ভিডিও ডাউনলোড হয়ে সেভ হয়ে যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ডাউনলোড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ