Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৫০ আনসার ভিডিপির নির্বাচনী ভাতা লোপাট

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকার কেরানীগঞ্জে এবার ভোট কেন্দ্রে দ্বায়িত্ব পালন করা খন্ডকালীন ৩৫০জন আনসার ভিডিপি সদস্যের ভাতা লোপাটের অভিযোগ পাওয়া গেছে। গত দুইদিন ধরে হতদরিদ্র এসব লোক বিভিন্ন জায়গায় ধর্না দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না।
গতকাল রোববার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে জমায়েত হওয়া এসব লোকদের মধ্যে নুর ইসলাম, চান মিয়া ও সালামসহ কয়েকজন ভুক্তভোগী খন্ডকালীন আনসার ভিডিপি সদস্যরা জানান, প্রায় ৩৫০জন লোক শুভাঢ্যা ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে ভোট কেন্দ্রে পুলিশের পাশাপাশি তারা দ্বায়িত্ব পালন করেছে। নির্বাচন শেষে কেরানীগঞ্জ উপজেলা আনাসার ভিডিপি কর্মকর্তার অফিস থেকে উপজেলা পরিষদ মাঠে তাদের জনপ্রতি সরকারী ভাতা ৪৫৫৭টাকা করে দেয়া হয়। এসময় শূভাঢ্যা ইউনিয়নের দুটি ওয়ার্ডের ক্ষমতাসীনদলের প্রভাবশালী দুইনেত্রী জোরপূর্বক তাদের প্রত্যেকের হাত থেকে টাকাগুলো নিয়ে যায়। এতে তারা এর প্রতিবাদ করলে ওই দুইনেত্রী হিসেব করে পরে তাদের প্রত্যেককের হাতে টাকা পৌছে দেয়ার কথা বলে চলে যায়। ওই দুই নেত্রী আর তাদের সাথে যোগাযোগ করেনি। বরং ভাতা বঞ্চিত আনসার ভিডিপির সদস্যরা ওই দুই নেত্রীর সাথে বারবার যোগাযোগের চেষ্টা করলে তারা তাদের নানা প্রকার হুমকি দিচ্ছে। চরমীরেরবাগ এলাকার বন্যা আক্তার ও জাহিদ হাসান নামে দুই ভিডিপি সদস্য জানান, ওই দুই নেত্রীর বিরুদ্ধে তাদের টাকা লোপাটের বিষয়টি বিভিন্ন জায়গায় জানানোর ঘটনায় তারা থানায় তাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দিয়েছে। এখন তারা পুলিশ দিয়ে ভুক্তভোগী খন্ডকালীন আনসার ভিডিপির সবাইকে হয়রানী করছে।
এব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. সহিদুল ইসলাম জানান, আমরা খন্ডকালীন আনসার ভিডিপির প্রত্যেক সদস্যের স্বাক্ষর নিয়ে তাদের হাতে হাতে টাকা বুঝিয়ে দিয়েছি। তবে কে বা কারা তাদের হাত থেকে টাকা নিয়েছে তা আমার জানা নেই।

 



 

Show all comments
  • Md Jaker Hossain ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৫ পিএম says : 0
    মনিরামপুর উপজেলা ইউনিয়ন নির্বাচনে আনসার ভিডিপির বেতন কত দেওয়া হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ