Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বখাটের উৎপাতে রাজশাহীতে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : বখাটের উৎপাত সহ্য করতে না পেরে রাজশাহী মহানগরীতে আমেনা খাতুন (১৪) নামে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
আমেনা নগরীর মতিহার থানার চর শ্যামপুর বালুরঘাট শান্তিনগর এলাকার হায়দার আলীর মেয়ে। সে স্থানীয় একটি স্কুলে সপ্তম শ্রেণিতে পড়াশোনা করত।
পুলিশ জানায়, আজ সোমবার সকাল ১০টার দিকে ওই কিশোরী তার ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। এরপর গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে তার পরিবারের সদস্যরা বিষয়টি টের পেলে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
ওই কিশোরীর মা নেগারবানু বলেন, রেজাউল করিম নামে এলাকার এক বখাটে যুবক তার মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। গত রোববার দুপুরে আমেনার মা নেগারবানু নদীতে গোসল করতে গেলে ওই যুবক তাদের বাড়িতে গিয়ে মেয়ে আমেনাকে প্রেমের প্রস্তাব দেয়। পরে তার মায়ের কাছে আমেনা এ ব্যাপারে অভিযোগ করে।
নেগারবানু আরো বলেন, মেয়ের অভিযোগ পেয়ে ওই দিনই তিনি বখাটে রেজাউলের ব্যাপারে এলাকার লোকজন এবং তার বাড়িতে অভিযোগ দেন। এ নিয়ে আজ সোমবার বিকালে এলাকায় শালিস বসার কথা ছিল। কিন্তু এ ব্যাপারে এলাকায় নানা কানাঘুষা শুরু হলে ক্ষোভে-লজ্জায় আমেনা আত্মহত্যা করে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। কিশোরী আমেনার আত্মহত্যার সঙ্গে রেজাউলের কোনো ধরনের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ