Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী আবুল হোসেনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ। আজ সোমবার দুপুরে তিনি এই রায় দেন। মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় জালানি বেগমকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ১৯৯৮ সালের ১৫ই জুলাই বাসাইল উপজেলার সোনালিয়া গ্রামের আবুল হোসেন তার স্ত্রী খোদেজা বেগমকে তার বাবার বাড়ি থেকে ব্যবসা করবে বলে ১০ হাজার টাকা এনে দিতে বলেন। পরে খোদেজা বেগম স্বামীর কথা মতো তার বাবার বাড়ি করটিয়া কলেজ পাড়ায় যান এবং তার গরীব বাবার কাছ থেকে ৩ হাজার টাকা সংগ্রহ করে এনে দেন। এতে স্বামী আবুল হোসেন ক্ষিপ্ত হয়ে উঠে তিনি এবং তার দ্বিতীয় স্ত্রী জালানি বেগম খোদেজাকে মারপিট করে। মারপিটের এক পর্যায়ে খোদেজা বেগম মারা যায়। পরে এ ঘটনায় নিহত খোদেজার চাচা শহিদুল ইসলাম শহিদ বাদী হয়ে বাসাইল থানা একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ