Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে বাঙালি সংগ্রাম পরিষদের হরতাল চলছে

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : সাত দফা দাবিতে পার্বত্য বাঙালি সংগ্রাম পরিষদের ডাকে খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল চলছে।
আজ সোমবার সকালে জেলা শহরের শাপলা চত্বর এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং এবং মিছিল করতে দেখা গেছে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে।
এর আগে পৌরসভা ব্রিজ এলাকায় রাস্তায় টায়ার জ্বালাতে চাইলে পুলিশ তা কেড়ে নেয়। জেলা শহরের টমটমসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে স্কুলের ছাত্র ছাত্রীরা। বেশীরভাগ দোকান-পাঠ বন্ধ আছে।
এছাড়া খাগড়াছড়ি থেকে দূরপাল্লার সড়কে কোনো যানবাহন ছেড়ে যায়নি। জেলা শহরের শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
সাত দফা দাবির মধ্যে রয়েছে- অপহরণ, হত্যা, অগ্নিসংযোগ, নানা ক্ষেত্রে প্রশাসনিক বৈষম্য, পার্বত্য চট্টগ্রাম থেকে সকল সেনা ক্যাম্প প্রত্যাহারের সিদ্ধান্ত বাতিল ও ইউএনডিপির কার্যক্রম বন্ধের দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ