Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে কবর খুঁড়ে ৫ কঙ্কাল চুরি

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর জেলার একটি গ্রামের কবরস্থান থেকে পাঁচটি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে যায় চোরেরা।গতকাল রোববার দিবাগত রাতে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ফুসরা গ্রামের কবরস্থানে এ ঘটনা ঘটে।স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতের কোনো একসময় কবরস্থান থেকে পাঁচটি কঙ্কাল চুরি করে নিয়ে যায় চোরেরা। এসব মৃতদেহ ছয় মাস থেকে এক বছর আগে কবর দেওয়া হয়েছিল।
চুরি যাওয়া পাঁচটি কঙ্কালের মধ্যে চারটি নারীর এবং একটি পুরুষের। এরা হলেন ফুসড়া গ্রামের হালিম মোল্লা, রহিমা বেগম, তারা বেগম, ডালিম বেগম ও হাজেরা বেগম।
রহিমা বেগমের সন্তান সাদেক শেখ কান্নাজড়িত কণ্ঠে জানান, এক বছর আগে মা মারা গেলে এই কবরস্থানে তাকে দাফন করা হয়। এই কবরটিই মায়ের শেষ স্মৃতি ছিল উল্লেখ করে তিনি বলেন, ‘আজ সেই কবর থেকে মায়ের লাশ চুরি করে নিয়ে গেল চোরেরা। এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না।’
এদিকে পাঁচটি কঙ্কাল চুরির বিষয়ে এখনো কিছুই জানে না স্থানীয় পুলিশ প্রশাসন। কোতোয়ালি থানার দ্বিতীয় কর্মকর্তা বেলাল হোসেন জানান, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ তারা পাননি। তবে খোঁজ নিয়ে দেখা হবে বলে জানান তিনি। এই কবরস্থান থেকে এর আগেও কয়েকবার কঙ্কাল চুরি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ