Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩০ ডিসেম্বর সরকার প্রশাসনকে দিয়ে জনগনের উপর ঝাঁপিয়ে পড়েছে- নোয়াখালীতে মির্জা ফখরুল

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ৬:৪৫ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৯৭১ সালে যেমন পাক হানাদার বাহিনী বাঙ্গালী জাতির উপর ঝাঁপিয়ে পড়েছিল, ঠিক তেমনিভাবে ৩০ ডিসেম্বর সরকার প্রশাসনকে দিয়ে এদেশের জনগনের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। তারা ১৬ কোটি মানুষের ভোটের অধিকার, মৌলিক অধিকার হরণ করেছে। প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে গোটা জাতির সাথে তামাশা করেছে। তারা এখন চোরাবালির উপর দাঁড়িয়ে আছে। তারা জনগনের শত্রু হয়ে আছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, হতাশার কিছু নেই, আপনারা একা নন, জনগন আপনাদের সাথে আছে। আমরা রুখে দাঁড়াব। আমাদের ইজ্জতহারা বোনের প্রতিশোধ নিব। স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ব হয়ে রুখে দাঁড়াতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। কারাবন্দি নেতাকর্মীদের মুক্ত করতে হবে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। মানুষের অধিকার ফিরিয়ে আনতে হবে।

আজ শনিবার বিকালে নোয়াখালী আইনজীবি সমিতি মিলনায়নে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন,
বঙ্গবীর কাদের সিদ্দিকী তার বক্তব্যে বলেন, ৩০ তারিখে প্রহসনের নির্বাচনে ভোট চুরি করেছে প্রশাসন ভোট চুরি করেছে পুলিশ। এ দুনিয়াতে না হোক মহান আল্লাহর দরবারে ওদের প্রত্যেকের হাত কাটা যাবে। নমরুদ, ফেরাউন টিকতে পারেনি, শেখ হাসিনাও ক্ষমতায় টিকে থাকতে পারবেনা।
আ স ম আবদুর রব বলেন, এ ধরনের মহা ডাকাতি পৃথিবীর কোথাও হয়েছে কিনা আমি জানিনা। ৩০ ডিসেম্বর ভোট হয়নি, ভোট হয়েছে ২৯ তারিখ রাতে। আমার আসনে একজনকে নৌকা মার্কা দেয়া হয়েছে। যিনি পাক হানাদার বাহিনীর হয়ে কাজ করেছে এবং একজন ঋণ খেলাফি।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, এডভোকেট আবদুর রহিম ও এডভোকেট জাকারিয়া। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লা বুলু, আবদুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, কেন্দ্রীয় নেতা রেহানা আক্তার রেনু, শিরিন আকতার, কামরুজ্জামান রতনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৫ জানুয়ারি, ২০১৯, ১০:৫৫ পিএম says : 0
    আপনারা যাহা করিতেছেন অত্যন্ত সাহসীকতার কাজ করিতেছেন আপনারা বিশ্বের একটি উদাহরণ। এক নং সাহসীক মূক্তিযুদ্বা। আপনারা এমন এক জানোয়ারদের বীরুদ্বে যুদ্বে অবতীর্ণ হইয়াছেন যে জানোয়াররা জঘন্য জানোয়ার পাকিস্তান হানাদারের চেয়ে ও জঘন্য। ইনশাআল্লাহচ। ********** আমাদের বীজয় অনিবায্য যে ভাবে আমরা পাকিস্তান হানাদারদের হারিয়েছি ঠিক একইভাবে আমরা ভারতীয় দালাল স্বাধীনতার শত্রু খোনীদেরকে হারাবো। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ