Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি নিয়ে বিরোধে নিহত ১ : আহত ৬

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

তেঁতুলিয়ায় জমাজমির বিরোধে ১জন নিহত ও অপরপক্ষে ৬ জন গুরুতর আহত হয়েছেন।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মাঝিপাড়া মহিলা কলেজ সংলগ্ন ৪২ শতক জমি নিয়ে আবু বক্কর সিদ্দিক ও বাবুল কেরানির পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে দখল বিরোধ চলছে। আবু বক্কর সিদ্দিক পৈতৃক সম্পত্তি দাবী করে রাতের আধাঁরে জমির উপর টিনের ছাপড়া ঘর তুলে দখলে রাখার চেষ্টা করে। একইভাবে বাবুল মাস্টার ক্রয়সূত্রে জমির মালিক বলে তাতে বাঁধা দেয়। এনিয়ে মঙ্গলবার দিবাগত মধ্যরাতে উভয়পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এসময় বাবুল কেরানির ভাতিজি জামাই শাহজাহান (৪০) নিহত হয়। সে ২নং তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রামের মৃত- খোকা মিয়ার ছেলে। অপরপক্ষে আবু বক্কর সিদ্দিক (৬৫), ইব্রাহিম (৩৬), মেহেরুন নেছা (৫৫), হানিফ (৩৫), মশিউর (২১) ও আবুল হোসেন (৬০) গুরুতর আহত হয়।
নিহতের স্ত্রী শিউলি বেগম বলেন, তার স্বামী হাকিমপুর গ্রামের নিজ বাড়িতে রাত ৮ ঘটিকায় ভাত খেয়ে উঠেছে। এসময় স্থানীয় একজন মেম্বারসহ কয়েকজন তিরনই বাজারে যাবার কথা বলে বাড়ি থেকে নিয়ে গেছে। সকালে লোকমুখে তার মৃত্যুর খবর জেনেছে।
এব্যাপারে তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবু সাঈদ চৌধুরী বলেন, জমাজমির দখলের বিরোধে নিহতের ঘটনা ঘটেছে। এরিপোর্ট লেখা পর্যন্ত কোনপক্ষ থানায় লিখিত অভিযোগ করেনি। এদিকে পঞ্চগড় জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় সকালে ঘটনাস্থল পরিদর্শন করে সুষ্ঠু তদন্তের জন্য থানা পুলিশকে নির্দেশ দেন। এঘটনায় ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ