Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ প্রেসিডেন্টের সোমবার নতুন মন্ত্রিসভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ৭:৩৬ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত সংসদ নেতা শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট আব্দুল হামিদ। এদিকে আগামী ৭ জানুয়ারি সোমবার নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। বৃহস্পতিবার প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয়ের পর সাংসদ হিসেবে শপথ নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে সংখ্যাগরিষ্ট দলের আস্থাভাজন নেতা হিসাবে আওয়ামী লীগ সভাপতিকে সরকার গঠনের এ আমন্ত্রণ জানান প্রেসিডেন্ট। বিকাল চারটার দিকে বঙ্গভবনে পৌঁছালে শেখ হাসিনাকে প্রেসিডেন্ট আব্দুল হামিদ অভ্যর্থনা জানান। পরে প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে মিলিত হন আওয়ামী লীগ সভাপতি। বঙ্গভবন ও সরকার সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনে গিয়ে নতুন সংসদের সদস্য হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি ও তার দলের নির্বাচিত সদস্যরা। পরে দলীয় সংসদ সদস্যরা প্রথম বৈঠকেই শেখ হাসিনাকে সংসদ নেতা হিসেবে নির্বাচিত করেন।
গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়। ১ জানুয়ারি সদ্য নির্বাচিত ২৯৮ জন সংসদ সদস্যের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)।
নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেওয়ার ফলে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে দ্রুত মন্ত্রিসভা গঠনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী দল আওয়ামী লীগ। তবে নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন সে বিষয়ে দলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিসভা

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ