Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার : দায়িত্বে অবহেলার অভিযোগে প্রক্টর অফিসে তালা

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার রাত ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার একটি মেস থেকে লাশ উদ্ধার করেছে জালালাবাদ থানা পুলিশ। নিহত বিশ্বজিৎ মল্লিক মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার সোনাকান্দা গ্রামের যাদব মল্লিকের ছেলে।
পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বড়গুল এলাকার সুরমা ভ্যালী নামক একটি মেসে থাকত বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী বিশ্বজিৎ মল্লিক। গত শনিবার রাত ১১টার দিকে সহপাঠীরা তার রুমে গিয়ে ডাকাডাকি করে কোন সাড়া না পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. রাশেদ তালুকদার ঘটনাস্থলে ছুটে যান। পরে পুলিশকে খবর দিলে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ এনে রবিবার সকাল সাড়ে নয়টায় প্রক্টর অফিসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিভাগের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজে গেলে ভোগান্তি পোহাতে হয় বিশ্বজিতের সহপাঠীদের। প্রক্টরিয়াল বডির কোন সদস্য এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেনি বলে অভিযোগ করেন তারা। এমনকি হাসপাতাল কর্তৃপক্ষ ও এম্বুলেন্স চালক তাদের সাথে দুর্ব্যবহার করেন।
এসময় সহকারী প্রক্টর সামিউল ইসলাম ও শাকিল ভুইয়া শিক্ষার্থীদের শান্ত করার জন্য একাধিকবার চেষ্টা করলেও আন্দোলন অব্যাহত রাখেন তারা। পরে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক রাশেদ তালুকদার ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে এমন আশ্বাস দিলে তালা খুলে দিয়ে অবস্থান ত্যাগ করেন শিক্ষার্থীরা।
ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার জানান, ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। তবে এখনো তদন্ত প্রতিবেদন হাতে আসেনি বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ