Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দ্রভিত্তিক গ্রেফতার শুরু করেছে পুলিশ

অভিযোগ ইঞ্জিনিয়ার বকুলের

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১:০১ এএম

নরসিংদী-৩ (রায়পুরা) আসনে এখন ভোটকেন্দ্রভিত্তিক গ্রেফতার অভিযান চালাচ্ছে রায়পুরা থানা পুলিশ। ভোটকেন্দ্রভিত্তিক এজেন্ট ও কর্মী নিয়োগ শুরু হওয়ার সাথে সাথে পুলিশ বিভিন্ন কেন্দ্রের সম্ভাব্য পোলিং এজেন্ট ও ভোট কর্মীদেরকে গ্রেফতার করেছে। এই আসনে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল তা সম্ভব ভোটকর্মীদেরকে বেপরোয়া গ্রেফতারের অভিযোগ করেছেন। তিনি জানিয়েছেন গত কয়েক দিনে রায়পুর থানা পুলিশ বিএনপির কমবেশি ৮৪জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এর মধ্যে গত রাতেই গ্রেফতার করা হয়েছে অন্তত ২৫জন নেতাকর্মীকে।

তিনি বলেন, পুলিশ গত বুধবার রাতে রায়পুরার মরজাল গ্রামে তার বাড়ির আশেপাশে তিনটি স্থানে উৎপেতে বসে থাকে। যারা আমার বাড়িতে আসতে চাইছে এবং অন্যায় থেকে বেরিয়ে যেতে চাইছে তাদেরকে গ্রেফতার করেছে পুলিশ। তবে অনেককেই গ্রেফতারের পর টাকার বিনিময়ে ছেড়েও দিয়েছে। বিএনপি নেতাকর্মীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে পুলিশ রায়পুরায় এক বিশাল গ্রেফতার বাণিজ্য শুরু করেছে। প্রতি রাতেই নেতা-কর্মীদেরকে গ্রেফতার করছে আবার টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছে। যারা টাকা দিতে পারছে তাদেরকে ছেড়ে দিয়েছে আর যারা টাকা দিতে পারছে না, তাদেরকে ছাড়ছে না। ভোটগ্রহণকে সামনে রেখে পুলিশের এই বেপরোয়া গ্রেফতার নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি করেছে। ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল জানান, একদিকে আওয়ামী লীগের সন্ত্রাসী কার্যকলাপ অপরদিকে পুলিশী গ্রেফতার অভিযান নির্বাচনকে কঠিন করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ