Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যাকুয়াম্যান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৪ এএম

জেমস ওয়ান পরিচালিত ফ্যান্টাসি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ফিল্ম ‘অ্যাকুয়াম্যান’। ‘স’ (২০০৪), ‘ডেথ সেনটেন্স’ (২০০৭), ‘ডেড সাইলেন্স’ (২০০৭), ‘ইনসিডিয়াস’ (২০১১) ‘ইনসিডিয়াস : চ্যাপটার টু’ (২০১৩) এবং ‘দ্য কনজ্যুরিং’ (২০১৩) এবং ‘ফিউরিয়াস সেভেন’ (২০১৫)এবং ‘দ্য কনজ্যুরিং টু’ (২০১৬) ওয়ান পরিচালিত কয়েকটি ফিল্ম। এটি ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের ষষ্ঠ ফিল্ম।
পানির নিচের এক বিশাল রাজত্ব আটলান্টিস। এর রানি আটলান্টা (নিকোল কিডম্যান) এক প্রাকৃতিক বিপর্যয়ের কারণে ম্যাসাচুসেটসের অ্যামনেস্টি বে’র সৈকতে উঠে আসতে হয় তাকে। সেখানকার বাতিঘরের তদারককারী টম কারি (টেমুয়েরা মরিসন) তাকে সেখান থেকে উদ্ধার করে জীবন রক্ষা করে। তারা পরস্পরের প্রেমে পড়ে এবং বিয়ে করে। আর্থার নামে তাদের এক সন্তান হয়। এর মধ্যে আটলান্টিসের সেনারা তাদের রাণীকে উদ্ধার করতে স্থলে উঠে আসে। আটলান্টা টমের কাছে আর্থারকে রেখে আটলান্টিসে চলে যায়। অনেক বছর পর আর্থার (জেসন মোমোয়া) জানতে পারে সে আটলান্টিসের সিংহাসনের উত্তরাধিকারী। কিন্তু আটলান্টিসবাসি এবং তার ছোট ভাই অর্ম (প্যাট্রিক উইলসন) তা মানতে নারাজ, সে নিজেই আটলান্টিসের রাজা হতে চায়। তার আরেক ইচ্ছা হল স্থলকে তার রাজত্বের আওতায় আনা এবং স্থলবাসীকে তার অনুগত করা। এজন্য সে আগ্রাসন চালাবার পরিকল্পনা করে। বিপর্যয় রোধ করার জন্য আর্থারও তার শক্তি ব্যবহার করার পরিকল্পনা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ