Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজার মনিটরিং কমিটি পুনর্গঠন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনের পর নিত্যপণ্যের বাজার সহনীয় ও পণ্যের অস্বাভাবিক মজুদ ঠেকানোসহ সরবরাহ ঠিক রাখতে বাজার মনিটরিং কমিটিগুলোকে পুনর্গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়। নানা অজুহাতে বর্তমান বাজার মনিটরিং টিম তেমন কাজ করতে পারছে না বিধায় বাজার মনিটরিং প্রক্রিয়া জোরদার করতে সরকার গঠিত ১৪টি মনিটরিং টিম পুনর্গঠন করা হয়েছে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নির্দেশে জরুরি ভিত্তিতে কমিটিগুলো পুনর্গঠন করা হয় বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

সূত্র জানায়, ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত বিভিন্ন সময়ে রাজধানীর দুই সিটি কপোরেশনের বাজারগুলো মনিটরিং করবে। এ সময়ে গঠিত ১৪টি টিম ঢাকা শহরের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার নিয়মিতভাবে পরিদর্শন করে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য, মজুদ ও সরবরাহ পরিস্থিতি সম্পর্কে তথ্য সংগ্রহ করবে। পাশাপাশি কোনো ধরনের অস্বাভাবিক অবস্থা বা পরিস্থিতি সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ