Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেনাবাহিনী সঠিক ভূমিকায় থাকলে, ঐক্যফ্রন্টের বিজয় নিশ্চিত -মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৫:১৫ পিএম

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী নিরপেক্ষ ভূমিকায় থাকলে ঐক্যফ্রন্ট জয় পাবে বলে আশাবাদ জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। সোমবার (২৪ ডিসেম্বর) প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘জাতীয় সংসদ নির্বাচন ও পেশাজীবীদের করণীয়’ শীর্ষক আলোচনায় মান্না একথা বলেন।
মান্না অভিযোগ করেন, নির্বাচনকে কেন্দ্র করে ভয়ের চাদর দিয়ে দেশকে ঢেকে ফেলা হয়েছে। ধানের শীষের পক্ষে শতকরা ৮০-৯০ পার্সেন্ট সমর্থন নিশ্চিত রয়েছে। তারপরও আমরা মাঠে নামতে পারছি না। লেভেলে প্লেয়িং ফিল্ড নাই। নির্বাচনি সভা সমাবেশের অনুমতি দেওয়া হচ্ছে না।
এসময় তিনি প্রশ্ন রেখে জানতে চান, জনগণের প্রশ্ন সেনাবাহিনী কি ঠিক থাকবে? তারা কি পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসনের মতো ন্যক্কারজনক উলঙ্গ ভূমিকা পালন করবে? পক্ষপাতিত্ব করবে?
তিনি বলেন, সেনাবাহিনী সঠিক ভূমিকায় থাকলে আওয়ামী লীগের পাত্তা থাকবে না। জাতীয় ঐক্যফ্রন্টের বিজয় নিশ্চিত হবে। ৩০ তারিখের ভোটের লড়াই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৪ ডিসেম্বর, ২০১৮, ১০:৪০ পিএম says : 0
    সেদিন আমরা একত্রে কয়েকজন বন্ধু আলোচনা করছিলাম সেই ’৬৫ সালের জগন্নাথ কলেজের ছাত্র রাজনীতি নিয়ে। একসময় এই মান্না মিয়া এসে যায়। তার চরিত্রে আমাদের সময়ের ছাত্ররা যে নীতির উপর রাজনীতি করতো তার কোন চিহ্ন এই লোকটার মধ্যে নেই এটা আমারা একমত হই। লোকটা যে নীতির মূখোশ এটে মাঠে নেমেছিল সেটা খুলেগেছে জেলে যাবার আগমুহূর্তে। জেল থেকে বেরহয়ে এখন তিনি প্রকাশ্যে চেচিয়ে পাকিস্তানীদের গুণগান করছেন এবং বিএনপি-জামাতের সাথে মিশেগেছেন ভাবছেন... কিন্তু... আমাদের দেশ এখন যে নীতির উপর চলছে এভাবে যদি চলে তাহলে আমারা আল্লাহ্‌র উপর ভরসা করে বলতে পারি ’৭২ দেশের যে পরিবর্তন হবার কথা ছিল সেটা এবার আবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় এসে করবে ইনশ’আল্লাহ। আর এসব নেতারা (ঐক্যের নেতারা) চিরতরে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ