Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে সেনাবাহিনী পরিপূর্ণ প্রস্তুত

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম | আপডেট : ১২:২৫ এএম, ২৪ ডিসেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে মাঠে আইন-শৃঙ্খলা, নিরাপত্তায় বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে সেনাবাহিনী পরিপূর্ণ প্রস্তুত। গতকাল রোববার চট্টগ্রামের বিভিন্ন নির্বাচনী এলাকায় সেনাবাহিনীর ক্যাম্প স্থাপনের জন্য কাঠামো তৈরির কার্যক্রম চলে। যেখানে যেখানে সেনাবাহিনীর নিজস্ব অবকাঠামো বা কেন্দ্র পূর্ব থেকেই রয়েছে সেগুলো ক্যাম্পের জন্য প্রস্তুত করা হয়। আজ সোমবার সকাল থেকে সেনাবাহিনী যথারীতি চট্টগ্রামেও মোতায়েন হচ্ছে। মাঠে দায়িত্ব পালনের জন্য সেনাবাহিনী গ্রহণ করেছে পূর্ণ প্রস্তুতি। রাত পর্যন্ত শেষ মুহূর্তের যাবতীয় প্রস্তুতি-প্রক্রিয়া সম্পন্ন করা হয়।
রাত ৮টা ৪০ মিনিটে চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ ইলিয়াস হোসেন উপরোক্ত বিষয়টি দৈনিক ইনকিলাবকে নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, পরিপত্র অনুযায়ী বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয় সাধন করে সেনাবাহিনী মাঠে দায়িত্ব পালন করবে। সেনাবাহিনী বিভিন্ন স্থানে নির্ধারিত ক্যাম্পে অবস্থান করবে। সেখান থেকে মাঠে মোতায়েন থেকে দায়িত্ব পালন করবে।
এদিকে আজ থেকে নির্বাচনী মাঠে আইন-শৃঙ্খলা, নিরাপত্তায় সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি রোববার দিনভর এবং রাত পর্যন্ত বন্দরনগরীসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে নানা-শ্রেণি পেশার মানুষের মাঝে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। আলাপচারিতায় অনেকেরই মুখে উচ্চারিত আশাবাদ শোনা গেছে, সেনাবাহিনী মাঠে নামার পর নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ডের পরিবেশ নিশ্চিত হবে। তাছাড়া ভোটের মাঠে হামলা-মামলা, হয়রানির অবসান ঘটবে।
শঙ্কামুক্ত পরিবেশে প্রতিদ্ব›দ্বী রাজনৈতিক দলের প্রার্থীরা সমানতালে ভোটের ময়দানে প্রচার-প্রচারণা, গণসংযোগ, সভা-সমাবেশের সুযোগ লাভ করবেন। ভোটার তথা সাধারণ জনগণের মাঝে বিরাজমান ভীতিকর অবস্থা কেটে গিয়ে স্বস্তির পরিবেশ সৃষ্টি হবে। এরফলে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের দিন পর্যন্ত ভোটাররা নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ এবং নিরাপদে যার যার বাড়িঘরে ফিরে আসতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করছেন সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ