Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আপনারা দেশের পক্ষে থাকবেন -সেনাবাহিনীকে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সেনাবাহিনীকে দেশের পক্ষে থাকার আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা আশা করবো আপনারা দেশের জনগণের পক্ষে থাকবেন। দেশের মানুষের অধিকার আদায়ে সচেষ্ট থাকবেন। তবে এমন কোন কাজ করবেন না যা এদেশের জনগণ চায় না। যাতে তাদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটে এমন কাজই আশা করে এদেশের জনগণ। গতকাল (রোববার) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের শিবগঞ্জ সিনিয়র আলিম মাদরাসা মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।
বিএনপির মহাসচিব বলেছেন, আওয়ামী লীগ এখন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে, দেউলিয়া হয়েছে। জনগণ তাদের সাথে নেই। সে কারণেই তারা নির্বাচনী প্রার্থীদের গ্রেফতার করছে। আরো বেশি সহিংস হয়ে উঠেছে।
তিনি বলেন, জনগণের প্রতি কোন আস্থা নেই আওয়ামী লীগের। তাদের আস্থা ও আশা ভরসার স্থল শুধু পুলিশ, প্রশাসন আর আদালত। সে জন্য তারা পুলিশ বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে সারাদেশে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের উপর হামলা চালাচ্ছে। প্রার্থীদের গ্রেফতার করছে। আর আদালতের সহযোগিতা নিয়ে তারা এখন প্রার্থীদের প্রার্থীতা বাতিল করাচ্ছে।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের সমালোচনা করেন আওয়ামী লীগ সরকার ঘরে ঘরে চাকরির বদলে ঘরে ঘরে মামলা দিয়েছে। অত্যাচার নির্যাতন করেছে। গুম খুন করেছে। তাই এই সরকার পরিবর্তনের জন্য ধানের শীষের বিকল্প নেই। ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হলে এই সরকারের বিদায় করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
আওয়ামী লীগ সরকারের উন্নয়নের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, এদেশের কোন উন্নয়ন হয়নি। হয়েছে আওয়ামী লীগ নেতাদের উন্নয়ন। তাদের আর্থিক উন্নয়ন। দেশের বা দেশের মানুষের সামগ্রিক কোন উন্নয়ন সাধিত হয় নি।
জনসভায় ধানের শীষে ভোট চেয়ে ও বিভিন্ন প্রতিশ্রæতি দিয়ে তিনি বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট জয়ী হয়ে সরকার গঠন করলে কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের নায্যমূল্য পাবে। যারা বেকার রয়েছেন তাদের কর্মসংস্থান না হওয়া পর্যন্ত বেকার ভাতা প্রদান করা হবে। এছাড়া হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান স¤প্রদায়ের নানা রকম সমস্যার জন্য আলাদা একটি মন্ত্রণালয় গঠন করে তা সমাধান করা হবে।
আওয়ামী লীগ ভোট চুরিতে পটু। তারা চেষ্টা করবে ভোট চুরির। তবে আপনাদের সর্তক ও সজাগ থাকতে হবে। আর ৩০ শে ডিসেম্বর আওয়ামী লীগ ভোটের ফলাফল ভিন্নদিকে নেবার চেষ্টা করলে জনগণ তা প্রতিরোধ করবে। এদেশের জনগণ কোন সাজানো নির্বাচন ও ফলাফল মানবে না বলেও হুশিয়ারি দেন তিনি।
ভোটারদের উদ্দেশে তিনি আরও বলেন, এই সরকারের পরিবর্তন একমাত্র আপনারাই করতে পারেন। আমরা শান্তি চাই, ভোটের মাধ্যমে পরিবর্তন চাই। কিন্তু আওয়ামী লীগ জনগনকে পুলিশ প্রশাসনের ভয় দেখিয়ে মামলা করে আবারও ক্ষমতায় আসতে চায়। মামলা, হামলা, ভয় দেখিয়ে ক্ষমতায় বেশি দিন টিকে থাকা যায় না।
এসময় ফখরুল ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট প্রদানের জন্য সাধারণ ভোটারদের কাছে আহŸান জানান।
নির্বাচনী এ জনসভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহ-সভাপতি ফইমুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হান্নান হান্নু, সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আবদুল হামিদ প্রমুখ। এসময় জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমানসহ বিএনপি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে পরে তিনি ঠাকুরগাঁও-১ ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচনী আসনে বিভিন্ন পথসভা ও গণসংযোগে যোগ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ