Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরে প্রকাশ্যে ব্যালটে সীল মারার সময় ৬ পোলিং এজেন্ট আটক-জরিমানা, এক কেন্দ্র স্থগিত, মেম্বার প্রার্থী গুরুতর জখম

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

রায়পুর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় শনিবার ৫টি ইউনিয়নে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এদিকে প্রকাশ্যে জালভোট প্রদান ও ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের কারণে ৬ নং কেরোয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মানসুরা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১টার দিকে ভোটগ্রহণ স্থগিত করেন বিচারিক হাকিম মো. মোশারফ হোসেন। এসময় ৬ পোলিং এজেন্টকে আটক করে থঅনা পুলিশে সোপর্দ করেন এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। আটককৃতরা হলেন- মো. সেলিম, সিরাজ উল্যা, মো. মানিক, মো. লিটন, মাসুম বিল্লাহ ও মো. জাহাঙ্গঅর হোসেন। এছাড়া ৭নং বামনী ইউপির ৩নং ওয়ার্ডে সাইচা আল-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থী ইকরাম হোসেন মুকুলকে কুপিয়ে গুরুতর আহত করে তার এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয় এবং সংরক্ষিত মহিলা প্রার্থী মহিমা আক্তার শিল্পির এজেন্টদেরও জোর করে বের করে দেয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহুরুল ইসলাম চৌধুরী ও তার লোকজন। গুরুতর আহত অবস্থায় ইকরাম হোসেন মুকুল পাটোয়ারীকে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আ’লীগ ও বিএনপি প্রার্থীর লোকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ৫ জন আহত হন। এছাড়া অন্যান্য কেন্দ্র গুলোতে ভোটার ও প্রার্থী সমর্থকদের মধ্যে দেখা যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা। সকাল ৮টা থেকেই কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিলো উল্লেখযোগ্য।
কেরোয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মানসুরা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মনজুর হোসাইন বলেন, সকাল ১১টার দিকে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ব্যালটে সীল মারার সময় ৬ পোলিং এজেন্টকে আটক করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।
উপজেলা নির্বাচন অফিসার জাকির মাহমুদ বলেন, একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ছাড়া ৫টি ইউনিয়নে সব কয়টি কেন্দ্রে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ