Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে বাড়ী দখলকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের মহিলাসহ ৬জন আহত

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৪:৪২ পিএম, ৭ মে, ২০১৬

ফুলবাড়ী (দিনাজপুর)সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে বাড়ী দখল করতে গিয়ে বাড়ীর মালিকদের সাথে দখলকারীদের সংঘর্ষে উভয় পক্ষের ২ মহিলাসহ ৬ জন আহত হয়েছেন।
শনিবার সকাল ৯টায় পৌর এলাকার স্বজনপুকুর বুন্দিপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আহতরা হলেন বাড়ীর মালিক আব্দুল মালেকের ছেলে মেহেদী হাছান (২২), সুমন হাছান (১৭), মোফাজ্জল হোসেনের স্ত্রী রশিদা বেগম (৪০) ও আব্দুল মালেকের স্ত্রী সালমা বেগম (৪২) এবং বাড়ী দখল করতে যাওয়া মৃত ইদ্রিস আলীর ছেলে সাহিদ (৩৫) ও সাহিদ এর ছেলে সজিব (১৭) । আহতদের চিকিৎসার জন্য ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন।
বাড়ীর মালিক আব্দুল মালেক বলেন,স্বজনপুকুর মৌজার ৩০০নং দাগে ১৫শতক জমি তার শাশুড়ী আব্দুস সামাদের স্ত্রী রাবেয়া বেওয়া ১৯৬৪ সালে মুল মালিক সৈয়দ আবু সালেহ মোহাম্মদ আবু মিঞার নিকট খরিদ করেন। তখন থেকে তারা ঐ বাড়ীতে বসবাস করে আসছেন । এরই মধ্যে একই এলাকার ইদ্রিস আলীর ছেলেরা ঐ জমির মালিকানা নিয়ে দাবী তোলেন । এক পর্যায়ে গতকাল শনিবার ইদ্রিস আলীর ছেলেমেয়েসহ শহরের কতিপয় সন্ত্রাসী বাহিনী তাদের বাড়ীতে হামলা করে। তারা আত্মরক্ষার্থে প্রতিহত করতে গেলেই উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে ।
ইদ্রিস আলীর ছেলে শাহাব আলী বলেন,৩০০দাগের ১৫শতক সম্পত্তি আবু মিঞার ওয়ারিশদের নিকট তারা খরিদ করেছে। তাদের জায়গা উদ্ধার করতেই এই পদক্ষেপ নিয়েছে।
স্বজনপুকুর বুন্দিপাড়া গ্রামের ডাঃ মুকুল, রফিকসহ গ্রামবাসীরা বলেন, দীর্ঘদিন থেকেই আব্দুস সামাদের বাড়ী এই জায়গায়। আব্দুস সামাদ মারা যাওয়ার পর তার ওয়ারিশগণ,আব্দুল মালেকসহ তার অন্যান্য ওয়ারীশেরা এই জায়গায় বসবাস করে আসছে।
ফুলবাড়ী থানার ওসি মোকছেদ আলী বলেন, বাড়ী ঘরে হামলা করার কথা শুনেই পুলিশ পাঠিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এখন পর্যন্তু কোন পক্ষই থানায় মামলা দায়ের করে নাই। মামলা হওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ