Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর উন্নয়নে বাদশার নির্বাচনী ইশতেহার

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজশাহী-২ (সদর) আসনে ১৪ দল মনোনীত ও মহাজোট সমর্থিত প্রার্থী ফজলে হোসেন বাদশার ৪৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। ইশতেহারে আগামী পাঁচ বছরের জন্য রাজশাহীর উন্নয়নের এক মহাপরিকল্পনার কথা বলা হয়েছে। ফজলে হোসেন বাদশা বলেছেন, এবারও তারা সরকার গঠন করতে পারলে প্রথম ছয় মাসের মধ্যে ইশতেহারের প্রতিটি বিষয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উত্থাপন করা হবে।

গতকাল শনিবার সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাদশার ইশতেহার ঘোষণা করা হয়। রাজশাহী ১৪ দলের সমন্বয়ক এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের ইশতেহার পড়ে শোনান। এই ইশতেহারে কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য এবং যোগাযোগের ওপর বেশ গুরুত্ব দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, তিনি মেয়র আর ফজলে হোসেন বাদশা এমপি নির্বাচিত হতে পারলে প্রতিশ্রæতির সবই পূরণ সম্ভব।

বাদশার ইশতেহারের প্রথমেই রয়েছে ব্যাপকহারে কর্মসংস্থান সৃষ্টি। বিশেষ করে তরুণ-তরুণীদের জন্য তথ্য-প্রযুক্তিভিত্তিক কর্মসংস্থান সৃষ্টি। এ লক্ষ্যে রাজশাহীতে হাইটেক পার্কও নির্মাণ করা হচ্ছে। তারপর রয়েছে বিনিয়োগ ও কর্মসংস্থান বৃদ্ধির জন্য বিশেষ অর্থনৈতিক জোন স্থাপন করা এবং শিল্প-কারখানা গড়ে তোলার অনূকুল পরিবেশ সৃষ্টির জন্য কল-কারখানায় দ্রæত গ্যাস সংযোগের ব্যবস্থা এবং বাসাবাড়িতে গ্যাস সংযোগ স¤প্রসারণের উদ্যোগ গ্রহণের প্রতশ্রুতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ