Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জ-৫ আসন মিজান-মানিকের জমে ওঠেছে লড়াই

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনে জমে উঠেছে বিএনপি (ঐক্যফ্রন্ট) মনোনীত প্রার্থী মিজানুর রহমান চৌধুরী আ.লীগ মনোনীত প্রার্থী মুজিবুর রহমান মানিকে প্রচার প্রচারণা। প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা প্রচার প্রচারণায় নেমে পড়েছেন। এ আসনে প্রচারণা রয়েছে ৮ প্রতিদ্ব›দ্বী প্রার্থী। সরকারি সকল সুবিধা নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন, লাঙ্গল প্রতীক নিয়ে বর্তমান এমপি ও আ.লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক।
অপরদিকে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতীক‚লতার মধ্যে দিয়ে জনগণের ভালবাসা নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন, বিএনপি (ঐক্যফ্রন্ট) মনোনীত প্রার্থী মিজানুর রহমান চৌধুরী। তবে ধানের শীষের সঙ্গে নৌকার লড়াই মানে মিজান-মানিকের লড়াই।
এছাড়াও এ আসনে গণফোরাম মনোনীত প্রার্থী আয়ুব করম আলী উদীয়মান সূর্য প্রতীক নিয়ে, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. নাজমুল হুদা লাঙ্গল নিয়ে, খেলাফত মজলিম মনোনীত প্রার্থী মুহাম্মদ শফিক উদ্দিন দেওয়ালঘড়ি প্রতীক নিয়ে, বাংলাদেশ ন্যাশনাল আ.পার্টি (ন্যাপ) মনোনীত প্রার্থী মো. আব্দুল অদুদ কুড়েঘর প্রতীক নিয়ে, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মো. আশরাফ হোসেন টেলিভিশন প্রতীক নিয়ে, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. হোসাইল আল হারুন হাতপাখা প্রতীক নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
এদিকে, গণফোরাম প্রার্থী আইয়ুব করম আলী ছিলেন আ.লীগ ঘরনার। এ নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করতে তিনি গণফোরামে যোগ দিয়ে গণফোরামের প্রতীক নিয়ে প্রচারণা চালাচ্ছেন। এছাড়াও এ আসনে মহাজোটের শরীক দল জাতীয় পার্টি প্রর্থী দেওয়ায় মহাজোট পড়েছে মহাজটে।
এ আসনে মোট ভোটার হচ্ছেন,৪ লাখ ১৫ হাজার ৯৫৪ জন। এর মধ্যে ২ লাখ ৮ হাজার ৮৩৮ জন পুরুষ ভোটার ও ২ লাখ ৭ হাজার ১১৬ জন নারী ভোটার রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ