Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খাালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং নির্বাচনকে ঘিরে সরকারি সন্ত্রাসের প্রতিবাদে রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। গতকাল (শুক্রবার) দুপুর সোয়া ১২টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে বিএনপি নেতা আবেদ রাজাসহ জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশব্যাপী পুলিশের সহযোগিতায় আওয়ামী সন্ত্রাসীদের সহিংসতার প্রতিবাদে সোচ্চার কন্ঠে মিছিলে মূহুর্মূহু শ্লোগান দেন। মিছিল শেষে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
রিজভী তাঁর বক্তব্যে বলেন, আগামী নির্বাচনকে একতরফা করার জন্য দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। দেশনেত্রীর মুক্তির আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেছে। তিনি বলেন, এখন সরকার ধানের শীষের জোয়ার টের পেয়ে আইন শৃঙ্খলা বাহিনী ও নিজেদের সশস্ত্র ক্যাডারদের লেলিয়ে দিয়ে নির্বাচনী মাঠ ভোটারশুন্য করে যাচ্ছে। তবে বিগত দশ বছরের অপকর্ম আর অপকীর্তি জনগণ আর মেনে নিবে না। এই নির্বাচনেই জনগণের ভোটে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর পতন হবে। তিনি সরকারের যেকোন উস্কানিতে সতর্ক থাকার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। এরপর নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ