Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই ওসির প্রত্যাহার দাবি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লা-৩ (মুরাদনগর) সংসদীয় আসনের মুরাদনগর ও বাঙ্গরা থানার ওসির প্রত্যাহার দাবি করেছেন ওই আসনের বিএনপি দলীয় প্রার্থী কেএম মুজিবুল হক। এছাড়া গত দুইদিনে ওই দুই থানায় বিস্ফোরক আইনে ৪টি মামলায় বিএনপি এবং এর অঙ্গসংগঠনের ১৬১ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে এবং দলের ৩জন সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা ছাত্রদল সভাপতিসহ কমপক্ষে ২০জনকে গ্রেফতার করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে নির্বাচনী এলাকার ধানের শীষের কমপক্ষে ১৫টি কার্যালয়। গতকাল শুক্রবার বিকালে কুমিল্লা শহরতলীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে তিনি এসব অভিযোগ করেন।

বিএনপি প্রার্থী মুজিবুল হক অভিযোগ করে আরও বলেন, সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় ঠেকিয়ে রাখা যাবে না, তা বুঝতে পেরে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি ও বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দিচ্ছে। আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের হামলা, মামলা ও নির্যাতনে বিএনপির নেতাকর্মীরা কোন প্রচারণা চালাতে পারছে না। ভেঙ্গে ফেলা হচ্ছে ধানের শীষের নির্বাচনী অফিস। নৌকার সমর্থকরা আগ্নেয়াস্ত্র নিয়ে ধানের শীষের পক্ষে কাজ করা নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে মারধর ও হুমকি দিচ্ছে। কেউ যাতে ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে এজেন্ট হতে না পারে সেই জন্য হুমকি দিয়ে ভয়ভীতি দেখিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ