Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমজাদ হোসেনের জানাজা আজ দাফন হবে জামালপুরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মৃত্যুর সাতদিন পর গতকাল শুক্রবার ব্যাংকক থেকে দেশে পৌঁছছে প্রখ্যাত নির্মাতা, অভিনেতা, প্রযোজক, লেখক আমজাদ হোসেনের লাশ। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে রাত ৭টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।
আমজাদ হোসেনের বড় ছেলে নির্মাতা-অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল জানান, আজ শনিবার জামালপুর শহরের কবরস্থানে তার দাদা নুরউদ্দিন সরকারের কবরে আমজাদ হোসেনকে দাফন করা হবে। আমজাদ হোসেনের এমনটাই ইচ্ছে ছিল। পরিবার থেকে তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দোদুল জানান, বিমান বন্দর থেকে আমজাদ হোসেনের লাশ আদাবরের বাসায় নেয়া হয়। এরপর সেখানকার স্থানীয় মসজিদে প্রথম জানাজা শেষে বারডেমের হিমাগারে রাখা হয় লাশ। আজ শনিবার সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১১টায় লাশ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা হবে। এরপর নেয়া হবে এটিএন বাংলায়। সেখানে আরেকটি জানাজার পর বাদ জোহর এফডিসিতে নেওয়ার পর জানাজা শেষে চ্যানেল আইতে নেয়া হবে। এরপর জামালপুরে নেয়া হবে তার বাবার লাশ। সেখানে শেষবারের মতো জানাজা শেষে দাফন করা হবে।

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় গত ১৮ই নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয় আমজাদ হোসেনকে। হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শুরু থেকেই তাকে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস দিয়ে বাঁচিয়ে রাখা হয়। বাংলাদেশের কিংবদন্তি এই নির্মাতার শারীরিক অসুস্থতার খবর শুনে হাসপাতালে ভর্তির তিন দিনের মাথায় তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার খরচ বাবদ ২০ লাখ টাকা এবং এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ ৩৫ হাজা টাকা পরিবারের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী।
ঢাকার পর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে টানা ১৬ দিন চিকিৎসার পর গত ১৪ই ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে মারা যান আমজাদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ