Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার আইন শৃংখলা বাহিনীকে ব্যবহার করছে, নিজেদের স্বার্থে, দলীয় স্বাথে -ড. মোশাররফ

কুমিল্লায় গণসংযোগ

চান্দিনা (কুমিল্লা) থেকে | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৪:৪০ পিএম

দেশে গুম, খুন, অপহরণের ঘটনা ঘটছে, সরকার এসব ঘটনাকে আমলেও নিচ্ছে না। ক্ষতিগ্রস্তরা বিচার পাচ্ছে না। সরকার আইন শৃংখলা বাহিনীকে ব্যবহার করছে, নিজেদের স্বার্থে, দলীয় স্বার্থে। আইনের সুষ্ঠু প্রয়োগ না থাকায় মানুষ চরম অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে। জনগণ পরিবর্তন চায়, আর পরিবর্তনের জন্য প্রয়োজন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন বলে মন্তব্য করেছেন, কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপি'র প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড.খন্দকার মোশাররফ । আজ শুক্রবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর, মালিগাঁও এবং ইলিয়টগঞ্জ দক্ষিণ (অংশ) ইউনিয়নে ব্যাপক গণসংযোগ করেন এবং বিভিন্ন পথসভায় বক্তৃতাকালে এইসব কথা বলেন।
ড. মোশাররফ গণতন্ত্র পুরুদ্ধার, উন্নয়ন ও শান্তির স্বার্থে ধানের শীষ প্রতীকে ভোট দিতে এবং গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষার জন্য সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। আগামী ৩০ ডিসেম্বর ব্যালট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের দু:শাসন ও ষড়যন্ত্রের সমুচিৎ জবাব দিবে'তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রতীক ধানের শীষের পক্ষে সারা দেশের মানুষ মাঠে নেমেছে। এ গণজোয়ার দেখে সরকার বেসামাল হয়ে পরেছে। তারা ঐক্যফ্রন্ট ও বিএনপি'র প্রার্থী, নেতা-কর্মী ও সমর্থকদের কোনঠাসা করতে নানা ভয়-ভীতি প্রদর্শন ও ষড়যন্ত্র করছে । আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষের পক্ষে ব্যালট বিপ্লবের মাধ্যমে দেশের জনগণ সরকারের সকল ষড়যন্ত্র ও দু:শাসনের সমুচিৎ জবাব দিবে। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, ইসি সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করেননি। ফলে নাগরিকদের মধ্যে নির্বাচন নিয়ে নানা শংকা বিরাজ করছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা দিন দিন ক্ষীণ হচ্ছে। তারা বিরোধী দলশূন্য মাঠ তৈরীর কাজে ব্যস্ত।ড.মোশাররফ বলেন, ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে গেছে, মানুষ জেগে উঠেছে। ৫ জানুয়ারীর কথা ভুলে যান। এবার জনগণ ভোটকেন্দ্রে যাবে, কেন্দ্র পাহারা দিবে, ভোটের ফলাফল নিয়েই ঘরে ফিরবে। ভোটকেন্দ্রে কোনরকম কারচুপির চেষ্টা করলে, জনগণই তার সমুচিৎ জবাব দিবে। বিএনপি'র এই প্রবীণ নেতা বলেন, দেশের গণতন্ত্র, সংবিধান, স্বাধীনতা-সার্বভৌমত্ব, মানুষের জান-মাল বিএনপি'র হাতেই নিরাপদ। আ.লীগ অতীতে গণতন্ত্র ধবংস করেছে, গত ১০ বছরেও করেছে। তারা সংবিধানকে সংশোধন করেছে, নিজেদের স্বার্থে, ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য। আ.লীগের কাছে স্বাধীনতা-সার্বভৌমত্ব ও মানুষের জান-মাল কখনোই নিরাপদ ছিল না, এখনও নেই। গণসংযোগকালে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে এবং পথসভাস্থলে জনগণ তাদের প্রিয় নেতা ড. মোশাররফকে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে। এই সময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেনসহ দাউদকান্দি উপজেলা ও পৌর বিএপি'র স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ