Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হলফনামার তথ্য চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১:১৩ এএম

প্রার্থীদের হলফনামার তথ্যাদি মুদ্রিত লিফলেট আকারে ছাপিয়ে সংশ্লিষ্ট এলাকার ভোটারদের কাছে বিতরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে বলে জানিয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রিটটি করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। রিটে নির্বাচন কমিশন ও কমিশন সচিবকে বিবাদী করা হয়েছে। রিটের ওপর আগামী ২৪ ডিসেম্বর হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।
রিটে বলা হয়েছে, একটি গুণগত ও সঠিক নির্বাচনের মাধ্যমে সঠিক এবং যোগ্য জনপ্রতিনিধি নির্বাচনের জন্য সব প্রার্থীর ব্যক্তিগত তথ্যাবলি ভোটারদের জানানো না হলে যোগ্য প্রার্থী নির্বাচন যথাযথ হয় না। আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) এবং নির্বাচনী ম্যানুয়াল চ্যাপ্টার সেভেনে বিষয়গুলো স্পষ্টভাবে বলা রয়েছে। কিন্তু তা সত্তে¡ও এ সংশ্লিষ্ট লিফলেট বিতরণ করা হয় না। তাই ওসব লিফলেট প্রচারের রিটে নির্দেশনা চাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ