Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরাপত্তায় সেনাবাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৮ পিএম

সেনাবাহিনী নির্দিষ্ট জায়গায় অবস্থান করলেও প্রয়োজনে নির্বাচনী এলাকায় প্রবেশ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আবদুল মান্নান। তিনি বলেন, নির্বাচনে যে কোন অপরাধ ঠেকাতে র‌্যাব-পুলিশ, বিজিবিসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী ভোট কেন্দ্র ও আশপাশে সতর্কাবস্থানে থাকবে এবং তারা টহল জোরদার করবে। তিনি বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউসে আঞ্চলিক টাস্কফোর্স ও বিভাগীয় আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
নির্বাচনকে সামনে রেখে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে তিনিসহ টেলিফোনে রিটার্নিং অফিসারদের হুমকি দেয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এমনকি ফোন করে হত্যারও হুমকি দিচ্ছে। তিনি তার এবং অন্যান্য রিটার্নিং কর্মকর্তাদের নিরাপত্তা জোরদার করতে বলেন। তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থান থেকে অবৈধ অস্ত্রের চালান আসতে পারে। নির্বাচন বানচাল, ভোট কেন্দ্রে যেতে ভোটারদের বাধা প্রদান, নকল ব্যালটের মাধ্যমে ভোট দেয়া, নির্বাচনের দিন অথবা আগে ও পরে দেশে যে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে মাস্টারপ্ল্যান আছে- এমন সংবাদ শোনা যাচ্ছে। সকলের অংশগ্রহণে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্নের লক্ষ্যে অস্ত্র উদ্ধার অভিযান আরও জোরদার করতে হবে।
চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, নির্বাচন অগ্রাধিকার বিধায় রিটার্নিং অফিসারদের নিরাপত্তা দেয়া হবে। আশাকরি সকলের সম্মিলিত উদ্যোগে জাতিকে সুন্দর নির্বাচন উপহার দিতে পারব। সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার কুসুম দেওয়ান বলেন, রিটার্নিং অফিসারকে হুমকি ও নিরাপত্তা জোরদার করতে সিএমপি কমিশনারের সাথে কথা বলে আজ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনে চট্টগ্রাম নগরীতে কোন ধরনের সহিংসতার আশঙ্কা করছি না।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, বিজিবির রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আদিল চৌধুরী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, বিজিবি বান্দরবানের উপ-মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্নেল জহিরুল হক খান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক সামছুল আলম, র‌্যাব-৭ পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন ও কোস্টগার্ড পূর্ব জোনের কমান্ডিং অফিসার লে. কর্নেল মেহেদী, এনএসআই’র উপ-পরিচালক মো. জাহিদুল ইসলাম। সভায় চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ডিসি ও এসপিগণ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ