Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লুনা পাশে থাকলে উড়িয়ে দেয়া যায় না মোকাব্বিরের বিজয়!

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ৬:৩০ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে বিএনপির প্রার্থী নিখোঁজ ইলিয়াসপতœী তাহসিা রুশদীর লুনার প্রার্থীতা স্থগিতের কারণে নতুন প্রার্থী দেয়া হয়েছে। এ আসনে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে ২০ দলীয় জোটের প্রার্থী নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা’র প্রার্থীতা স্থগিতাদেশ বহাল করে হাইকোর্ট। ফলে এ আসন শুণ্য হয়ে পড়ে ঐক্য ফ্রন্টের বিএনপি প্রার্থী।
আটকে যায় ধানের শীষের ভোট! নিরুপায় সিলেট-২ আসনের বিএনপির নেতা-কর্মীর মধ্যে বিরাজ করে হতাশা। অবশেষে এই হতাশার অবশান হচ্ছে গণফোরামের প্রার্থী মোকাব্বিরের মাধ্যমে। মাঠে শুরু হয়েছে গণফোরামের প্রার্থীর উদিয়মান সূর্য প্রতিকের পক্ষে প্রচার ও প্রচারনা। ফলে আবারও নতুন করে ভোটের হিসেব নিকেশ শুরু করতে যাচ্ছে সিলেট-২ আসেনের ভোটাররা।
জানা যায়, গত মঙ্গলবার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তাহসিনা রুশদীর লুনার করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে তিনি আর নির্বাচনে অংশ গ্রহণ করতে পারছেন না।
এই আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী। দীর্ঘদিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন। এ আসনের নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে ‘ইলিয়াস’ হারানোর বেদনা নিয়ে আছেন। ইলয়াস আলীর অনুপস্থিতিতে তার সহধর্মীনী তাহসীনা রুশদীর লুনা বিএনপির নেতাকর্মীদের সুখে দুঃখে পাশে আছেন। দীর্ঘদিন পরে তারা তাদের ভোটের মাধ্যমে নিখোঁজ নেতাকে ফিরিয়ে আনতে ভোটের অপেক্ষা করে আসছিল। হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল রাখায় নির্বাক ও হতাশ হন স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সেই হতাশ কাটতে যাচ্ছে গণফোরামের মোকাব্বিরের মাধ্যমে।
এ আসনে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও যুক্তরাজ্য প্রবাসী মোকাব্বির খানকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। মোকাব্বির খান মনোনয়নপত্র দাখিল করে চলে যান যুক্তরাজ্যে। যাওয়ার সময় তিনি লুনাকে সমর্থন দিয়ে যান। তাহসিনা রুশদীর লুনার মনোনয়নপত্র বাতিল হওয়ার পর তাকে আবার দেশে আনা হয়েছে এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে নির্বাচন করতে। মোকাব্বির খান গতকাল বৃহস্পতিবার দেশে এসে ঢাকায় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দের সাথে দেখা করেন। পরে হাসপাতালে যান তাহসিনা রুশদীর লুনাকে। তার হঠাৎ এই আগমন ও সমর্থন সিলেট-২ আসনের ভোটারদের চমকে দিয়েছে। ভোটাররা মনে করছেন ‘লুনা পাশে থাকলে মোকাব্বিরের বিজয় উড়িয়ে দেয়া যায়!
ইতিমধ্যে বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা মোকাব্বিরের তথা উদিয়মান সূর্য্য প্রতিকের পক্ষে মাঠে নতুন করে কাজ শুরু করে দিয়েছেন বলে একটি সুত্র জানায়।
‘নিখোঁজ’ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর ছোট ভাই ও সিলেট জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম. আসকির আলী বলেন , আমরা আইনী প্রক্রিয়ায় আছি। গণফোরামের সমর্থনের ব্যাপারে আমি জানি না।
গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-২ আসনের গণফোরামের প্রার্থী মোকাব্বির খান বলেন, আমি মনোনয়নপত্র দাখিলের পর লুনা ভাবিকে সমর্থন দিয়ে যাই। উনার প্রার্থীতা স্থগিতাদেশ বহাল থাকায় আমাকে ঐক্যফ্রন্ট সমর্থন দিয়েছে। ইতিমধ্যে আমার পক্ষে কাজ শুরু করে দিয়েছেন ঔক্যফ্রন্টের নেতাকর্মীরা। আমি ঢাকায় লুনা ভাবির সাথে দেখা করে গণসংযোগে নামছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ