Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্টের এমডি ও সচিবকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

আদালতের আদেশ অমান্য করায় মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইফতেখারুল ইসলাম এবং সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দারকে ব্যাখ্যা দিতে আগামী ১০ জানুয়ারি স্বশরীর তলব করেছেন হাইকোর্ট।
গতকাল সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আবদুল হালিম। এর আগে ট্রাষ্টটির ৪১তম সভায় ইয়াসির আরাফাত নামক এক ইঞ্জিনিয়ারকে বরখাস্ত করা হয়। পরে সে বরখাস্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। ওই রিটের শুনানি নিয়ে গত ৩১ জুলাই আরাফাতের বরখাস্তাদেশ স্থগিত করেন এবং রুল জারি করেন। কিন্তু হাইকোর্টের আদেশের পরও ট্রাষ্ট থেকে আরাফাতের বেতন বন্ধ রাখা হয়। যার ফলশ্রæতিতে গত ২৫ নভেম্বর ট্রাষ্টের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। তবে এরপরও সে রুলের জবাব দাখিল না করায় ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক ও সচিবকে ব্যাখ্যা দিতে তলব করেন হাইকোর্ট। ######

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ