Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হার্ডিঞ্জ ব্রিজের সেডে ধাক্কায় নিহত ৩ আহত ২০

ভেড়ামারা (কুষ্টিয়া) উপজেলা সংবাদাদাতা : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

ভেড়ামারায় ট্রেনের ছাদে ভ্রমন করতে গিয়ে দুর্ঘটনায় নিহত হয়েছে ৩ জন। এ সময় গুরুত্বর আহত হয়েছে অন্তত আরও ২০ জন। আশঙ্কা করা হচ্ছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। গতকাল শুক্রবার ভোরে ঢাকা থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী চিত্রা আন্তঃনগর এক্সপ্রেস হার্ডিঞ্জ ব্রীজে পৌঁছালে ট্রেনের ছাদে থাকা যাত্রীরা ব্রীজের সেডের ধাক্কায় এ দুর্ঘটনার শিকার হয়।
সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ওভারলোড যাত্রী নিয়ে খুলনা যাচ্ছিল। টানা ৩ দিন ছুটির কারনে ঢাকা থেকে বাড়ি যাচ্ছিল মানুষ। ট্রেনের ভিতরে তিল ধরনের ঠাঁই ছিল না। তাই শীতের মধ্যেও বহু যাত্রী ট্রেনের ছাদে উঠে গন্তব্যে যাত্রা শুরু করে। শুক্রবার ভোর ৪টা ৫৭ মিনিটে ট্রেন হার্ডিঞ্জ ব্রীজে উঠলে ছাদে থাকা যাত্রীরা দূর্ঘটনার শিকার হয়। একে একে রক্তাক্ত জখম হয়ে নীচে পড়তে থাকে যাত্রীরা। কেউ আহত হয়ে পদ্মা নদীতে, কেউ পদ্মার চরে, কেউ বা ঝুলতে থাকে ব্রীজের ওপরে। এ যেন এক বিভিষিকাময় অবস্থা। এ সময় আহত যাত্রীদের আর্তনাদে ভারী হয়ে ওঠে আকাশ বাতাস। সূত্র নিশ্চিত করেছে, দূর্ঘটনায় এখন পর্যন্ত ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে কমপক্ষে ২০ জন। নিহতরা হলো বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার শোলগাড়ী গ্রামের জালাল উদ্দীনের ছেলে রবিউল ইসলাম (২২), হাফিজুর রহমানের ছেলে মোহাম্মদ হাকিম (১৮) এবং অজ্ঞাত পরিচয়ের একজন (২০)। এ ছাড়াও ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুমূর্ষ অবস্থায় ভর্তি হয় ৬ জন ট্রেনযাত্রী। হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আসাদুজ্জামান জানিয়েছেন, ঝিনাইদহ জেলার ইমরান হোসেন (৩০), যশোর জেলার আবদুল্লাহ (২৮), শৈলকুপার নাজমুল ইসলাম (২৫), দৌলতপুর উপজেলার ফজলুল ইসলাম ফজো (২২), খুলনা জেলার মহিবুল্লাহ, ইব্রাহিম হোসেন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ৫ জনকে মুমূর্ষ অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়াও বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বগুড়ার শিবগঞ্জ উপজেলার শোলগাড়ী গ্রামের রেজাউল করিমের পুত্র মোহাম্মদ শান্ত ছাড়াও কমপক্ষে ২০ জন গুরুত্বর আহত যাত্রী।
পাকশী রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ডিটিও আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, ট্রেনের এমন ভয়াবহ দূর্ঘটনায় ৫ সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে। নিহত এবং আহত যাত্রীরা ট্রেনের ছাদে উঠে গন্তব্যে ফিরছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ