Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপসংস্কৃতির আগ্রাসন থেকে শিশুদের রক্ষায় সতর্ক থাকার আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বেসরকারী উন্নয়ন সংস্থা অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, আমাদের শিশুরা চিন্তা-চেতনায় অনেক বেশী অগ্রসর হলেও অপসংস্কৃতির আগ্রাসনের কারণে তাদের স্বাভাবিক বৃদ্ধি বাধাগ্রস্থ হচ্ছে। অপসংস্কৃতির আগ্রাসন থেকে তাদের রক্ষায় অবিভাবকদের সতর্ক থাকতে হবে। শিশুর স্বাভাবিক বিকাশে সমন্বিত কর্মপরিকল্পনা গ্রহণ করতে হবে।
গতকাল রাজধানীর শ্যামলীতে এসওএস শিশু পল্লী মিলনায়তনে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এএসডি’র ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মোজাম্মেল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিশু সাহিত্যিক আলী ইমাম। বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু অধিকার ফোরামের পরিচালক আবদুছ শহীদ মাহমুদ, এএসডি’র প্রকল্প পরিচালক এমএ করিম ও প্রকল্প ব্যবস্থাপক ইউ কে এম ফারহানা সুলতানা, লালমনিরহাট থেকে আসা অবিভাবক প্রতিনিধি রেজাউল করিম, পুরস্কার বিজয়ী বরিশালের অয়ন চক্রবর্তী প্রমূখ।
আলী ইমাম বলেন, অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের শিশুদের মস্তিস্ক অনেক বেশি উদ্দীপনামূলক। কিন্তু বর্তমানে শিশুরা বইয়ের ভারে নূজ্য হয়ে যাচ্ছে। তাদের স্বাভাবিক বিকাশ বাধাগ্রস্থ হচ্ছে।
প্রতিযোগিতায় বিজয়ী মধ্যে বই, ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। বিজয়ী হয়েছেন- ক’ গ্রুপে নাফিসা নাওয়ার, শারাবান তহুরা, রহিমা রাইয়ান স্মরণী, সায়াদ আল আদিয়াত ও হুমায়রা মেহজাবীন এবং খ গ্রুপে অয়ন চক্রবর্তী, মরিয়ম ইয়ামিন সাদিয়া, আদিবা হোসেন, সুরাইয়া আক্তার সুরমা ও নয়ন হোসেন মিলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ