Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিবাসী দিবসে বক্তব্য রাখবেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আগামী ১৮ ডিসেম্বর দুপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদ্যাপন উপলক্ষে আগারগাওস্থ বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সভাপতিত্ব করবেন।
এবারে ‘অভিবাসীর অধিকার- মর্যাদা ও ন্যায়বিচার’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে দিবসটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত দিবসটি জাতীয় ভাবে যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী মেলাসহ ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। অনুষ্ঠানের প্রথম পর্বে (বেলা- ১২টায়) রয়েছে অভিবাসী দিবস সম্পর্কে আলোচনাসভা, প্রেসিডেন্ট কর্তৃক প্রবাসী কর্মীদের সন্তানদেরকে শিক্ষাবৃত্তির চেক প্রদান, ক্রেস্ট বিনিময়, মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকেলে সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সম্ভব বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, অভিবাসী মেলায় নির্বাচিত সেরা স্টলের পুরস্কার বিতরণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ