Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানুষ খোলা কারাগারে বসবাস করছে

মিজানুর রহমান মিনু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৩ এএম

রাজশাহী সদর আসনে জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপির প্রার্থী মিজানুর রহমান মিনু বলেছেন, এই নির্বাচন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনা হবে। দেশের মানুষ এখন খোলা কারাগারে বসবাস করছে। কারো কথা বলার, পছন্দমত ভোট প্রদান এবং স্বাধীনভাবে চলাফেরার অধিকার নাই। সরকারের কোন ধরনের সমালোচনা করলেই তাকে হয়রানির স্বীকার হতে হচ্ছে। এই অবস্থা থেকে জনগণকে মুক্তি দিতে বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন করছে। তিনি গতকাল নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন।
প্রচারণার সময় মিনু বলেন, তিনি যখন মেয়র ও সংসদ সদস্য ছিলেন তখন রাজশাহীকে ঢেলে সাজিয়ে ছিলেন। তিনি রাজশাহীকে বিশে^র দরবারে একটি শান্তির শহর এবং গ্রীন সিটি, হিসেবে পরিচিত করিয়ে ছিলেন। কিন্তু বর্তমানে সেই সিটির সুনাম নষ্ট করে এখন মাদকের শহরে পরিণত করেছে। তিনি আরো বলেন, শহরের বেকারত্ব কমানোর জন্য তাঁর সময়ে বিভিন্ন অফিসে এবং প্রতিষ্ঠানে বহু যুবক যুবতীকে চাকরীর ব্যবস্থা করে দিয়েছিলেন। কিন্তু বতর্মানে বেকারত্বে শহর ভরে গেছে। এই সরকারের আমলে শহরে আর কোন উন্নয়ন হয়নি। তিনি যে সকল অফিস, আদালত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান এবং রাস্তা, মাস্টার ড্রেন সহ অন্যান্য স্থাপনা করে গিয়েছিলেন সেইগুলোই এখনো রয়েছে। নতুন করে কেউ আর কোন কিছু করেনি। তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়ে রাজশাহীকে একটি আধুনিক ও মডেল সিটি হিসেবে গড়ে তুলবেন। সেইসাথে রাজশাহীকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে ধানের শীষে ভোট প্রার্থনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ