Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এলজিইডির উন্নয়নমূলক পর্যালোচনা সভায় সচিব

দারিদ্র্য বিমোচনে এলজিইডিকে ভ‚মিকা পালনের আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস. এম. গোলাম ফারুক বলেছেন, গ্রামীণ অবকাঠামো উন্নয়নের বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভেবেছিলেন তার যোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মমত্ববোধ দিয়ে সাধারণ মানুষের কথা চিন্তা করে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। দারিদ্র্য বিমোচনে এলজিইডিকে আরো গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করার আহ্বান জানান।
গতকাল বুধবার রাজধানীর আগারগাঁও এলজিইডি প্রধান কার্যালয়ে এলজিইডির উন্নয়নমূলক কর্মকান্ডের পর্যালোচনা সভায় সচিব এ কথা বলেন। এলজিইডির উন্নয়নমূলক কর্মকান্ডের পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ। সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব, ড. কাজী আনোয়ারুল হক, যুগ্মসচিব মেজবাহ উদ্দিন, মুহম্মদ ইব্ররাহিম ও উপসচিব পর্যায়ের কর্মকর্তারাসহ এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বিভিন্ন প্রকল্পের পরিচালক, নির্বাহী প্রকৌশলীসহ এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস. এম. গোলাম ফারুক বলেন, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মমত্ববোধ দিয়ে সাধারণ মানুষের কথা চিন্তা করে দেশের উন্নয়ন করে যাচ্ছেন, এ দেশের স্বাধীনতা অর্জনের মূলে ছিল এ দেশের সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি। তাই দেশের আপামর মানুষের নাগরিক সুবিধা নিশ্চিত করে অর্থের সঠিক ব্যবহার করে উন্নয়নের গতিধারাকে অব্যাহত রেখে প্রকৌশলীদের কাজ করার আহ্বান জানান।
পর্যালোচনা সভার সভাপতি এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ বলেন, সারা দেশে প্রায় ১১ হাজার জনবল নিয়ে দেশের সার্বিক উন্নয়নে এলজিইডি কাজ করছে। তিনি বলেন, বর্তমানে এলজিইডিতে ১৪৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজের গুণগত মান বজায় রেখে সঠিক সময়ে এলজিইডির প্রকল্পসমূহ বাস্তবায়ন করা হচ্ছে এবং এলজিইডি উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ