Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোরকা অপমানকারীর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ ইসলাম ও দেশ রক্ষা পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইসলাম ও দেশ রক্ষা পরিষদের চেয়ারম্যান নাসিমুর রহমান রেজভী ও মহাসচিব মাওলানা আমিনুল ইসলাম কাশেমী বলেছেন, যার যার ধর্মীয় অধিকার পালন সাংবিধানিক অধিকার। বোরকা পরায় অশ্লীল কটুক্তিকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে পতেঙ্গা থানা এখনো কোন ব্যবস্থা নিচ্ছে না। ব্যবস্থা নেয়নি স্কুল কর্তৃপক্ষও। উল্টো সমঝোতার নামে অপরাধীর সাথে আপোষের চাপ দেয়া হচ্ছে। মুসলমানদের ধর্মীয় অনুভূতির ওপর আঘাত কোন ব্যক্তিগত সমঝোতার বিষয় নয়। অবিলম্বে কটুক্তিকারীকে গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে।
গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, পর্দা করা মুসলিম নারীদের ফরজ। পবিত্র কোরআনে এ বিষয়ে অনেক আয়াত রয়েছে। তাই মুসলিম নারীরা পর্দার জন্য বোরকা পড়া ধর্মীয় ও মৌলিক অধিকার। বোরকা পড়তে বাধা দেয়া বা অপমান করা সাংবিধানিক অধিকার হরণ। এ অধিকার রক্ষায় প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছে না। এখনো কটুক্তিকারী শিক্ষক এম এ কাশেমকে গ্রেফতার করা হচ্ছে না। নেতৃদ্বয় অভিলম্বে গ্রেফতার দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ