Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলা এখন উন্নয়ন ও শান্তির জনপদ, সংবাদ সম্মেলনে তোফায়েল অাহমেদ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৬:০১ পিএম

ভোলা এখন উন্নয়ন ও শান্তির জনপদ। এখানে অনেক ঐতিহাসিক স্থাপনা, রাস্তাঘাট,বড় বড় ব্রীজ নির্মান হয়েছে, যোগাযোগ ব্যাবস্থার অনেক উন্নত।প্রতিহিংসার রাজনীতি হয় না।সব মিলিয়ে ভোলায় শান্তিপূর্ন পরিস্থীতি বিরাজ করছে। অাগামীতে ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুরের অাদলে একটি ইকোনমিক জোন। ভোলার উন্নয়নের চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের বলেন তিনি। তিনি বলেন ভোলার উন্নয়নের খবর কম প্রচার করা হয়।
গতকাল সকাল ১১ টায় তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা বলেন বানিজ্যমন্ত্রী অালহাজ্ব তোফায়েল অাহমেদ এমপি।তিনি বলেন ভোলার বাংলাবাজার একটি উপ শহর। ঐতিহাসিক স্থাপনা নির্মান হয়েছে সেখানে। বঙ্গবন্ধু স্মৃতি যাদুগর,বৃধ্বাশ্রম,ফাতেমা খানম কমপ্লেক্স,ফাতেমা খানম ডিগ্রি কলেজ,মা ও শিশু কেন্দ্র, অাজহার ফাতেমা খানম মেডিকেল কলেজ,কারিগরি প্রশিক্ষন কেন্দ্র,মা ও শিশু হাসপাতাল সহ বিভিন্ন দৃস্টি নন্দন স্থাপনা রয়েছে সেখানে। ভোলায় প্রায় ৬০০ মেঘাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হয়েছে।অারো ১০০০ মেঘাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মান করবে দুটি কোম্পানী। ভোলায় হবে ইন্ড্রাস্ট্রিয়াল ও ইকোনমিক জোন। সিঙ্গাপুরের অাদলে অারেক সিঙ্গাপুর হবে ভোলা। ভোলা হবে বায়লাদেশের মধ্যে একটি সেরা ও দৃস্টি নন্দন শহর। এখানে একটি সিরামিক কোম্পানী কাজ শুরু করে দিয়েছে।১০১ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে একটি টেক্সটাইল ইনিস্টিটিউট। নদী ভাঙ্গন রোধে ভোলায় ৩২০০ কোটি টাকা ব্যায় করে ভোলাকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করা হয়েছে।
তিনি বলেন ভোলায় অাওয়ামী লীগ কোন প্রতি হিংসার রাজনীতি করেনা। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় অাসার পর যে অত্যাচার নির্যাতন করা হয়েছে।মা বোনদের সম্ভ্রম নস্ট করেছে।মেজর হাফিজ নিজে গুলি করে খোরশেদকে হত্যা করেছে।মালেকের চোখ তুলে দিয়েছে।হাফিজ ইব্রাহীমের সন্ত্রাসী বাহিনী অামার উপর হামলা করেছে। কিন্তু অামরা ক্ষমতা গ্রহনের পর গত ১০ বছরে ভোলায় কোন অত্যাচার নির্যাতন হয়নি। কিছু মামলা হয়েছে তাও তাদের অাভ্যন্তরীন কোন্দলের কারনে। অামরা প্রতি হিংসার রাজনীতিতে বিশ্বাষ করি না। এবারের নির্বাচন হবে অংশগ্রহন মুলক,নিরপেক্ষ ও শান্তিপূর্ন। অামি অামার নেতা কর্মীদের বলেছি অামার জন্য কেউ যেন জাল ভোট না দেয়ার চেস্টা করে। প্রতিপক্ষ প্রার্থী গোলাম নবী অালমগীর যাতে নির্বাচনে কোন রকম বাধার সৃস্টি না হয় নির্বিগ্নে নির্বাচন করতে পারে সে জন্য সবার সহযোগীতা কামনা করেন। সে মেয়র থাকা অবস্থায় তিন বারে মাত্র ৩ কোটি টাকার কাজ করেছে।অামার ভাগ্নে মনির মেয়র নির্বাচিত হয়ে একবারেই ৩০০ শত কোটি টাকার উন্নয়ন মুলক কাজ করেছে ভোলায়। তার নিজের কাজের জন্য অামাকে ফোন করে অামি করে দেই। যে নিজের কাজ নিজে করতে পারে না সে মানুষের কাজ করবে কি করে। হয়ত অামার এ নির্বাচন শেষ নির্বাচন। অামি ভোলায় শান্তি চাই, উন্নয়ন চাই। অাগামী নির্বাচনে অামরা বিজয়ী হলে ভোলা- বরিশাল ব্রীজ নির্মানের মাধ্যমে বাংলাদেশের মূল ভূখন্ডের সাথে যুক্ত হবে এই বিছিন্ন দ্বীপ ভোলা। এখানে নয়াভিরাম পর্যটন কেন্দ্র নির্মান হবে। ভোলা হবে বাংলাদেশের সেরা ইকোনমিক জোন। এ সময় উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যন মোশারফ হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক এনামুল হক অারজু,জেলা অা'লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব সহ ভোলা জেলার সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ