Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দায়িত্ব পালনে শিথিলতা ও পক্ষ নিলে ব্যবস্থা -মাহবুব তালুকদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৪:০৮ পিএম
নির্বাচনী দায়িত্বে থাকা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সরব উপস্থিতিতে একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু ভোট করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এর ব্যত্যয় ঘটলে তথা দায়িত্ব পালনে কেউ শিথিলতা ও পক্ষপাতিত্ব করলে ১৯৯১ সালের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ার করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।
 
সোমবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নির্বাচনী নির্দেশনামূলক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।
 
মাহবুব তালুকদার বলেন, এবারের নির্বাচনে আমাদের একটিই স্বপ্ন-কোনো প্রার্থী যেন ভোটের মাধ্যমে নিজের জয় নিশ্চিত না করে জাতীয় সংসদে আসতে না পারে। সবাইকে জনগণের রায়ে নির্বাচিত হয়ে সংসদে আসতে হবে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা আরও বলেন, ছয়শ’র বেশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের আগে ও পরে চার দিন (২৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি) মাঠে থাকবেন। আপনারা বৈষম্যের ঊর্ধ্বে থেকে রাগ-অনুরাগ প্রশ্রয় না দিয়ে প্রজ্ঞা ও মেধা খাটিয়ে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখুন।
 
ভোটের প্রচার শুরু হয়ে যাচ্ছে জানিয়ে সিইসি বলেন, মূলত আজ থেকেই নির্বাচনী ডামাডোল শুরু হয়ে গেল। বাকিটা মাঠে আপনাদের দায়িত্ব। আপনি স্বাধীন, আপনি নিরপেক্ষ, আপনি জাস্টিস এবং বিচারকের মাইন্ড আপনাকে অ্যাপ্লাই করতে হবে।
 
জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিং অনুষ্ঠানের প্রথম ধাপে আজ ২১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অংশ নেন।
 
তিন ধাপে ৬৪০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ব্রিফ করবে কমিশন।
 
ভোটগ্রহণের আগের দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দুদিন নির্বাচনের মাঠে নিয়োজিত থাকবেন এরা।
 
এ সময় ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।


 

Show all comments
  • Engr Amirul Islam ১০ ডিসেম্বর, ২০১৮, ৪:১৭ পিএম says : 0
    Bravo Mr Mahbub only you are not ..... of Awami league
    Total Reply(0) Reply
  • husain ahmad ১০ ডিসেম্বর, ২০১৮, ৬:২০ পিএম says : 0
    ধন্যবাদ ইসি নুরুল হুদা ও ইসি তালুকদার সাহেব দ্বয় দেরকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ