Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে সুগার মিল শ্রমিকদের মানববন্ধন ও অবস্থান ধর্মঘট

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করেছে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের ৮টি কৃষি ও বাণিজ্যিক খামারের শ্রমিকরা।

গতকাল সকালে উপজেলার গোবিন্দপুর কৃষি খামারে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করে খামারের শ্রমিকরা।
বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের নির্ধারিত মজুরি ২৫০/২৬০ টাকার পরিবর্তে সরকারি কৃষি শ্রমিকদের ন্যায় দৈনিক মজুরি ৪শ টাকা করার দাবি জানান খামারের শ্রমিকরা। এর আগে গত সোমবার আটটি কৃষি খামারের দৈনিক শ্রমিক ঐক্য কমিটির পক্ষ থেকে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর ১৫ দিনের আলটিমেটাম দিয়ে একই দাবি জানিয়ে আবেদন করে খামারের শ্রমিকরা।
আন্দোলনকারী আট খামারগুলি হলো-নরেন্দ্রপুর কৃষি খামার, লোকমাপুর কৃষ্ণা কৃষি খামার, নন্দা কৃষি খামার, বড়াল কৃষি খামার, ভবানীপুর কৃষি খামার, মুলাডুলি কৃষি খামার, গোবিন্দপুর কৃষি খামার ও বীজ বর্ধণ কৃষি খামার।
নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক (খামার) ইমতিয়াজ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রমিকদের দাবির প্রেক্ষিতে কর্পোরেশন তাদের মজুরি বৃদ্ধি করেছে। তারপরেও তারা সরকারী কৃষি শ্রমিকদের ন্যয় মজুরীর দাবিতে আন্দোলন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ