Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে ভাঙা সেতুতে ২ মাস ৩০ গ্রামের মানুষের দুর্ভোগ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলার সদরের কদমতলী সড়কে কেডিসি এলাকা সংলগ্ন গোমতী শাখা নদীর উপর পাকা সেতুটি ভেঙে পড়ে দুই মাস আগে। দুই মাসে ও নতুন সেতুর কাজ শুরু হয়নি। এ কারণে দাউদকান্দি উপজেলার উত্তরাঞ্চলের ৩০টি গ্রামের মানুষ এই মহাসড়ক দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন। গত ৮ অক্টোবর ইটভর্তি ট্রাক্টর পাড় হওয়ার সময় পাকা সেতুটি ভেঙে নদীতে পড়ে যায়। এরপর গত ২০ নভেম্বর স্থানীয়রা সেখানে বাঁশের সাঁকো তৈরি করেন। এর ওপর দিয়ে যানবাহন চালানো যায় না। তাই ইঞ্চিনচালিত নৌকায় করে ঝুঁকি নিয়ে মালামাল পরিবহন করতে হয়। সড়কটি দিয়ে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশাচালক কদমতলী গ্রামের আব্দুল লতিফ বলেন, সেতু ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছন্ন হওয়ায় ৪০ জন সিএনজিচালক বেকার হয়ে পড়েছেন।
এ বিষয়ে এলজিডির দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মো. আহসান হাবিব বলেন ওই নদীতে ৮০ মিটার দৈর্ঘ্য ও ২.২৫ মিটার প্রস্থের একটি সেতু নির্মাণের নকশা তৈরি করে প্রধান কার্যালয়ে অগ্রাধিকার ভিত্তিতে পাঠানো হয়েছে। আশা করি, আগামী তিন মাসের মধ্যে দরপত্র আহ্বানের অনুমোদন পাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ