Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘন্টার মধ্যে বাচাইয়ের নির্দেশ আপিল বিভাগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম

রংপুর-৫ আসনে বিএনপির মনোনীতপ্রার্থী জামায়াতের রংপুর জেলার নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে তা যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। গতকাল বুধবার এ সংক্রান্ত আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের বেঞ্চ রংপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার প্রতি এ আদেশ দেন। আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ইমরান এ সিদ্দিকী ও শিশির মনির। রিটার্নিং কর্মকর্তার পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
আদেশের পর শিশির মনির সাংবাদিকদের জানান, গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে আইন অনুসারে যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। গত ৩ ডিসেম্বর গোলাম রব্বানীর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়ে রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রংপুরের রিটার্নিং কর্মকর্তা আপিল বিভাগে আবেদন করেন। ৩ ডিসেম্বর গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, গত ২৮ নভেম্বর দুপুর ২টা ৫০ মিনিটে আইনজীবী বায়েজিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ আমার পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে প্রবেশ করতে দেয়া হয়নি। এমনকী বিভিন্ন বিষয় নিয়ে তাকে হয়রানি করা হয়। শেষ পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় এর প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশন থেকে কোনো প্রতিকার না পেয়ে রোববার হাইকোর্টে রিট দায়ের করি- বলেন রব্বানী।######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ