Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোবিপ্রবিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ ২০১৯ এর গ্রান্ড ফাইনাল গতকাল (বুধবার) অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর আয়োজন করে। এদিন সকালে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান। অন্যদের মাধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, আইআইএস এর পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, হাল্ট প্রাইজ এর আহ্বায়ক শামীমা ইয়াসমিন, জুরিবোর্ড সদস্যগণ, বিভিন্ন রাউন্ডের বিচারকগণ, নোবিপ্রবি আইআইএস ও বিভিন্ন বিভাগের শিক্ষক-ছাত্রছাত্রীবৃন্দ প্রমুখ।
হাল্ট প্রাইজ ২০১৯ এর গ্রান্ড ফাইনালে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে নোবিপ্রবি অর্থনীতি বিভাগের ‘টিম রোড ওয়াডেন’। বিজয়ী টিম নিজেদের আইডিয়াকে উপস্থাপন করতে এবার যাবে মালয়েশিয়া। প্রতিযোগিতায় রানার আপ হয় ‘কমপ্লেসেন্সি’ টিম। বিজয়ী দল তাদের বিজনেস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে ১বিলিয়ন ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ৮কোটি। নোবিপ্রবি থেকে হাল্ট প্রাইজ এর উদ্যোক্তা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পাঁচ শতাধিক টিম। প্রাথমিক বাঁছাই শেষে নির্বাচন করা হয় ২২টি টিম। যেখান থেকে সেমিফাইনাল রাউন্ডে চূড়ান্ত পর্যায়ের জন ৫টি টিম নির্বাচন করা হয়। নোবিপ্রবিতে হাল্ট প্রাইজ এর কনভেনর হিসেবে ছিলেন ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শামীমা ইয়াসমিন ও মেন্টর সহকারী অধ্যাপক উম্মে হাবিবা, প্রভাষক রাজেশ কুমার দাস, মো. ইমদাদুল ইসলাম এবং মো. আবদুল করিম প্রমুখ। ক্যাম্পাস ডিরেক্টর ছিলেন ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস এর ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী তৌহিদুর রহমান আদিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ