Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার নাম ফলক মুছে দেয়ায় চবিতে প্রতিবাদ

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম

গত মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ আবাসিক হলের নামফলক মুছে দেয় ছাত্রলীগ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাদা দলের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
গতকাল (বুধবার) বিকালে সাদা দলের শিক্ষকবৃন্দ এবং ঘটনার দিন রাতে ছাত্রদল গণমাধমে পাঠানো পৃথক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান। এ ঘটনাকে ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম আখ্যাদিয়ে এর সাথে জড়িতদেরকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করা এবং একই সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে নামফলক অবিলম্বে পূণঃস্থাপনের দাবি জানিয়েছেন। মঙ্গলবার একদল উচ্ছৃঙ্খল ছাত্রকর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের নাম ফলক মুছে ফেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাদা দলের শিক্ষকরা তাদের বিবৃতিতে বলেন, বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নামে স্থাপিত হলের নাম মুছে ফেলা সম্পূর্ণ পরিকল্পিত এবং সন্ত্রাসী ঘটনা যা বাংলাদেশের রাজনীতির প্রতিহিংসা পরায়ণতারই সুস্পষ্ট প্রতিফলন। তারা মনে করেন এটির সাথে বিশ্ববিদ্যালয়কে অস্থির করার অপপ্রয়াসও জড়িত। তাই জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি দাবি করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ