Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসিকে শক্তিশালী করতে সাংবাদিকদের সহায়তা চায় আ.লীগ -এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ৯:১৮ পিএম

নির্বাচন কমিশনকে (ইসি) শক্তিশালী করতে সাংবাদিকদের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেন, শুধু মাত্র আওয়ামী লীগই বাংলাদেশের নির্বাচন কমিশন এবং নির্বাচন পদ্ধতির সংস্কার ও উন্নয়ন করেছে আর অন্য কোন দল করেনি। আর এটি শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সুতরাং আপনারা সাংবাদিকসহ সকলে নির্বাচন কমিশনকে শক্তিশালী করার জন্য সহায়তা করুন।

বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনি প্রচার উপ কমিটির নিয়মিত সভা শেষে তিনি এ কথা বলেন।

আরও পড়ুনঃ কারচুপি মোকাবেলায় ভোটকেন্দ্র পাহারা দিতে হবে -ড.কামাল হোসেন

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, তারেক সুজাত, চিত্র নায়ক রিয়াজ, ফেরদৌস, শাকিল খান, শমী কায়সার, অরুনা বিশ্বাসসহ নির্বাচনি প্রচার উপ কমিটির নেতৃবৃন্দ।

হাছান মাহমুদ বলেন, বিএনপির নয়াপল্টন অফিস এখন মিথ্যাচার কেন্দ্রে রুপান্তরিত হয়েছে। বিএনপির নয়াপল্টন কার্যালয়ে রিজভী আহমেদ এবং তার অবর্তমানে বিএনপির অন্যান্য নেতারা সকাল বিকাল সংবাদ সম্মেলনে নির্লজ্জ মিথ্যাচার করে সেটিকে রাজনৈতিক কার্যালয়ের পরিবর্তে মিথ্যাচার কেন্দ্রে রুপান্তরিত করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ শুরু থেকেই মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সতর্ক ছিলো এবং মনোনয়ন প্রত্যাশীদের দরখাস্ত আহবানের সময় কেউ মামলার আসামী কিনা, কেউ ঋণখেলাপী কিনা এগুলো উল্লেখ করতে বলা হয়েছিল। এরপর মনোনয়নের খসরা তালিকা হওয়ার পর প্রত্যেক প্রার্থীর সিআইবি রিপোর্ট সংগ্রহ করে মনোনয়ন দেওয়া হয়েছে। এরপরও আওয়ামী লীগের অনেকের মনোনয়ন বাতিল হয়েছে। এমনকি জাতীয় পার্টির মহাসচিবের মনোনয়নও বাতিল হয়েছে।

বিএনপির আটশ নমিনেশন দেওয়ার মূল উদ্দেশ্য মনোনয়ন বাণিজ্য মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের ইতিহাসে কোন রাজনৈতিক দল আট’শ জনকে নমিনেশন দেয়নি এবং বাছাইয়ের পর পাচঁশত ছাপ্পান্ন জনের মনোনয়ন বৈধ হয়েছে এমন ঘটনা ঘটেনি। বিএনপি যার কাছ থেকে চাঁদা পেয়েছে তাকেই নমিনেশন দিয়েছে। প্রার্থী ঋণখেলাপি বা অগ্নি সন্ত্রাসের দায়ে দন্ডপ্রাপ্ত আসামী কিনা এগুলো কিছুই দেখেনি। 



 

Show all comments
  • হতদরিদ্র দিনমজুর ৫ ডিসেম্বর, ২০১৮, ১০:৫৪ পিএম says : 0
    সরকার বিরোধীদল সাংবাদিক | লিখক কবি সাহিত্যক বুদ্ধিজীবি আইনজীবী ছাত্র যুবক সকল পেশাজীবি কৃষক শ্রমিক মজদুর আর আমার মত হতদরিদ্র দিনমজুর খেত মজুর সবার সহযোগীতায় সম্বাব একটা সফল নির্বাচন|
    Total Reply(0) Reply
  • দুর্বাশা দুর্বার ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৭ এএম says : 0
    ইসিকে স্বাধীন করে দিলেই তো হয়, মহারাজ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ