Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ ধীরে ধীরে প্রহসনের নির্বাচনের দিকে যাচ্ছে -হাফিজ উদ্দিন আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৬ পিএম
দেশ ধীরে ধীরে একটি প্রহসনের নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, মনোনয়ন জমাকারিদের ওপর ক্ষমতাসীনদের দুস্কৃতিকারিরা হামলা করেছে। প্রার্থীর বাড়িতে হামলা করেছে, দলীয় নেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। হামলাকারিদের বিরুদ্ধে মামলা না দিয়ে হামলার স্বীকার ব্যাক্তিদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। দেশ পুলিশী স্টেটে পরিণত হয়েছে। 
বুধবার ৫ (ডিসেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় সেখানে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।  সংবাদ সম্মেলনের সময় তিনি বলেন, আওয়ামীলীগের সন্ত্রাসীদের বৈধ অস্ত্র দিয়েছে সরকার। কিন্তু নির্বাচন কমিশন এসব অস্ত্র উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। ফলে তারা (যাদের হাতে অস্ত্র আছে) এসব অস্ত্র   নির্বাচনে ব্যবহার করবে। ইসিকে জানালেও তারা কোন ব্যবস্থা নিচ্ছে না। তিনি বলে, দেশে সুষ্ঠু নির্বাচন করতে হলে  পুলিশ বাহিনীকে দলীয়করনের হাত থেকে নিস্তার দিতে হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ