Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিস্যু মিলের ছাদ ধসে নির্মাণ শ্রমিক নিহত : আহত ১২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার পারটেক্স টিস্যু মিলে নির্মাণ কাজ চলাকালে ছাদ ধসে মনজুরুল ইসলাম (২৪) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১২ জন। গতকাল সোমবার বেলা সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনজুরুল ইসলাম লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার মোমিনপুর এলাকার মৃত মহর উদ্দিনের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, পারটেক্স গ্রুপের টিস্যু মিলের ভবনের একটি অংশে প্রায় ৪০জন নির্মাণ শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। বেলা ১১টার দিকে চা-নাস্তার বিরতি দিলেও কাজ বন্ধ করেননি কিছু সংখ্যক শ্রমিক। সোয়া ১১টার দিকে হঠাৎ ঢালাই দেয়ার সময় ছাদ ধসে পড়ে। এসময় পুরো মিল এলাকায় শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা ও কাঞ্চন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে মিল কর্র্তৃপক্ষসহ অন্যান্য নির্মাণ শ্রমিকদের সহযোগিতায় আহত অবস্থায় নির্মাণ শ্রমিকদের উদ্ধার করে স্থানীয় মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। প্রায় দুই ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় উদ্ধার করা হয় মনজুরুল ইসলামকে।
পারটেক্স টিস্যু মিলের জিএম ফরহাদ বলেন, আমাদের এ প্রতিষ্ঠানে সতর্ক ও নিয়মনীতি মেনে সকল কাজ কর্ম করা হয়ে থাকে। ঘটনাটি দুঃখজনক।
ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম করেছি। চা-নাস্তার বিরতির কারণে শ্রমিকরা রক্ষা পেলো। নয়তো হতাহতের সংখ্যা আরো বাড়তো। তবে নির্মাণ ত্রুটির কারনে এ ঘটনা ঘটতে পারে বলে তিনি ধারনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ