Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনা কোম্পানির সঙ্গে ঢাকা ওয়াসার চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজধানীর পুরান ঢাকার লালবাগ এলাকার ৫০ বছরে পুরনো পানি নিস্কাশন ব্যবস্থার উন্নয়নে চীনা কোম্পানির সঙ্গে চুক্তি করেছে ঢাকা ওয়াসা। গত রোববার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁও এ চীনা কোম্পানি ফাস্ট মেটালারজিক্যাল গ্রুপ কোম্পানি লিডিটেডের সঙ্গে এ চুক্তি স্বাক্ষর করে ঢাকা ওয়াসা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা ওয়াসার ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী তাকসিম এ খান, বিশেষ অতিথি ছিলেন এডিপির বাংলাদেশের প্রেসিডেন্ট জাহির উদ্দিন, চীনা ফাস্ট মেটালারজিক্যাল গ্রুপ কোম্পানির প্রধান প্রতিনিধি মি. এক্সিয়া চাংগাই, ঢাকা ওয়াসার উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ আবুল কাশেম, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী মোহাম্মদ কামরুল হাসান, ঢাকা ওয়াসার ডিরেক্টর প্রকৌশলী একেএম শাহিদ উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে ঢাকা ওয়াসার এমডি প্রকৌশলী তাকসিম বলেন, জনসংখ্যার বিচারে ব্রাজিলের বৃহত্তম শহর সাও পাওলোর পরে পানি সরবরাহের দিক থেকে ঢাকা শহর অন্যতম অবস্থানে রয়েছে। এক্ষেত্রে প্রধান ভূমিকা রেখেছে ঢাকা ওয়াসা। ২০০৯ সালে ঢাকা ওয়াসার ৪০ শতাংশ পানি অপচয় হতো। ফলে সে সময় সাধারণ নগরবাসী পানি পেত না। কিন্তু শেখ হাসিনার সরকার গঠনের পর থেকে বর্তমানে ঢাকা শহরের মানুষ পরিচ্ছন্ন পানি পাচ্ছে। আমাদেরকে এ অর্জন ধরে রাখতে হবে।
চীনা ফাস্ট মেটালারজিক্যাল গ্রুপ কোম্পানির প্রধান প্রতিনিধি মি. এক্সিয়া চাংগাই ঢাকা ওয়াসার ভূয়সী প্রশংসা করে বলেন, ঢাকা ওয়াসা অনেক দূর এগিয়ে গেছে। আগামীতেও তাদের দক্ষতাবলে দেশের জনগণকে ভাল সেবা দিতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ