Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সিইসির ভাগ্নে ইসিতে, হাতে নানীর প্রেসক্রিপশন!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৯:২৫ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ভাগ্নে পটুয়াখালী-৩ আসনে এমপি প্রার্থী এসএম শাহজাদা নির্বাচন ভবনে এসে দেখা করে গেছেন। তার আসনে বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

গতকাল সোমবার সন্ধ্যায় তিনি সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন। কারণ জানতে চাইলে শাহজাদা সাংবাদিকদের বলেন, একেবারে ব্যক্তিগত কাজে এসেছিলাম। সিইসি’র মা মেহেন নেগা খানম অসুস্থ। তার ওষুধ কেনার জন্য প্রেসক্রিপশন নিয়ে এসেছি। কারণ এলাকায় এই ওষুধ পাওয়া যায় না। প্রেসক্রিপশন দিয়েই চলে এসেছি। আর কোনো কাজ ছিল না। আপনি একজন বৈধ প্রার্থী তাহলে ইসিতে কেন এলেন? এমন প্রশ্নের জবাবে শাহজাদা বলেন, আমি আজই ঢাকায় এসেছি। প্রেসক্রিপশন নিয়ে এসেছি। এখানে না এলে তা কিভাবে দেবো। আপনি কি সিইসি’র কাছে কোনো সহযোগিতা চেয়েছেন? এমন প্রশ্নের জবাবে শাহজাদা বলেন, প্রশ্নই ওঠে না। এটা নিয়মে যেভাবে আছে সেভাবেই চলবে। এতে আমার সহযোগিতা চাওয়ার কি আছে। আপনি সিইসির ভাগ্নে, এক্ষেত্রে তিনি কি কোনো বিব্রত হয়েছেন, আপনার প্রার্থী হওয়ার ব্যাপারে তার কোনো সম্মতি ছিল কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না। এ বিষয়ে তার সঙ্গে কোনো কথা হয়নি। নির্বাচন আমার ব্যক্তিগত ব্যাপার। কোথায় সে কি করছেন, আমি কোথায় কি করছি, এটাতো খোঁজ রাখার ব্যাপার না। আমি তো তার পরিবারের অংশ না। আমি আত্মীয়, কিন্তু তার পরিবারের অংশ না। গণতান্ত্রিক অধিকার একজন নাগরিকের নির্বাচন করা। আমি তাই করেছি। আমি নিজে স্বাবলম্বী, তাই যেভাবে চলার সেভাবে চলি। তিনি বলেন, আমি যা আশা করেছিলাম, নির্বাচনের পরিবেশ তার থেকে অনেক সুন্দর। আমি শতভাগ আশবাদী জয়ের ব্যাপারে। আমার এলাকায় যেতে যে পথটা ২০ মিনিট লাগে, সে পথটা সাড়ে তিন ঘণ্টা লেগেছে। কারণ আমি পথটুকু হেঁটে গিয়েছি, মানুষ রাস্তার দুইপাশে দাঁড়িয়ে ছিল। পরিবর্তন মানুষের মনের ভেতরে আছে। তারা পরিবর্তন চায় সেটা আমি সিইসির ভাগ্নে বলে নয়। মানুষের চাওয়া ছিল, নির্বাচন যেন সুষ্ঠু হয়। সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে দেশটা পরিচালিত হয়।

 

 



 

Show all comments
  • K.h sohel rana ৩ ডিসেম্বর, ২০১৮, ১১:০২ পিএম says : 0
    ওকি বাংলাদেশের সব মানুষকে বলদ মনে করে,সিইসি সহয়তা ছাড়া ও যে ইউনিয়নেের একটা মেম্বার হতে পারবেনা এইটা আমরা সবাই জানি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ